অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনা আক্রান্ত ৪২৫৩৩, মৃত ১৩৭৩ জন


ভারতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা সাড়ে ৪২ হাজার ছাড়িয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত হিসাব অনুসারে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ২ হাজার ৫৫৩ জন। এই বৃদ্ধির জেরে দেশে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা হল ৪২ হাজার ৫৩৩ জন। এদের মধ্যে ১১ হাজার ৭০৬ জন সুস্থ হয়েছেন।
করোনাভাইরাসের জেরে ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭২ জনের। এই বৃদ্ধির জেরে আজ সোমবার সকাল পর্যন্ত কোভিড-১৯ এর হানায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৩ জনের।
আক্রান্তের নিরিখে দেশের রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। ৬৭৮ জন বেড়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা এখন ১২ হাজার ৯৭৪ জন। করোনার থাবায় সে রাজ্যে ইতোমধ্যেই ৫৪৮ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্তের নিরিখে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে গুজরাত ও দিল্লি। গুজরাতে মোট আক্রান্ত ৫৪২৮ জন ও দিল্লিতে মোট আক্রান্ত ৪৫৪৯ জন। তামিলনাড়ুতেও আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, করোনাভাইরাসের কবলে পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৯৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে এখানে আক্রান্ত হয়েছেন ৪১ জন। কোভিড-১৯ এ মৃতের সংখ্যা ৩৫ জন। যদিও রাজ্য সরকারের হিসাব অনুসারে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৫০ ছুঁয়েছে। করোনায় আক্রান্ত হওয়ার পর রাজ্যে এখনো অবধি ১৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
please wait

No media source currently available

0:00 0:01:38 0:00


XS
SM
MD
LG