অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে এক লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত


করোনাভাইরাসে লক্ষাধিক সংক্রমণের তালিকায় ঢুকে পড়ল ভারত। আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে রেকর্ড হয়েছিল গতকাল সোমবার। আজ মঙ্গলবার দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজার ৯৭০ জন। এই মুহূর্তে দেশে মোট কোভিড আক্রান্ত এক লক্ষ এক হাজার ১৩৯ জন। করোনার থাবায় গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৬৩তে।

এদেশে করোনায় আক্রান্ত রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দেশের করোনা আক্রান্তের এক তৃতীয়াংশেরও বেশি সেখানে। এই মুহূর্তে মহারাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত ৩৫ হাজার ৫৮ জন। সেখানে মৃত্যু হয়েছে এক হাজার ২৪৯ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭৬০। আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে গুজরাত (১১,৭৪৫) ও চতুর্থ রাজধানী দিল্লি (১০,০৫৪)। তারপর ক্রমান্বয়ে রয়েছে রাজস্থান (৫,৫০৭), মধ্যপ্রদেশ (৫,২৩৬), উত্তরপ্রদেশ (৪,৬০৫), পশ্চিমবঙ্গ(২,৮২৫), অন্ধ্রপ্রদেশ (২,৪৭৪)।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৪৮ জন। কোভিডের কারণে পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ২৪৪ জনের। যদিও পশ্চিমবঙ্গ সরকারের প্রকাশিত বুলেটিন অনুাসের, ১৭২ জনের মৃত্যু হয়েছে সরাসরি করোনার কারণে।

XS
SM
MD
LG