অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তান থেকে জঙ্গিরা সমুদ্র পথে ভারতের ওপর হামলা চালানোর ছক কষছে: ভারতের নৌবাহিনী প্রধান


ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা বলেছেন, পাকিস্তান থেকে জঙ্গিরা সমুদ্র পথে ভারতের ওপর হামলা চালানোর ছক কষেছে বলে তাঁদের কাছে নির্দিষ্ট খবর রয়েছে

দশ বছর আগে ২৬/১১তে মুম্বাইয়ে হামলার সময় জঙ্গিরা ভারতের মাটিতে ঢুকে ছিল জলপথে। পাকিস্তানের করাচি থেকে জলপথকেই নিরাপদ মনে করে মুম্বাইয়ে ঢুকে হত্যালীলা চালায় কাসাভ সহ একাধিক জঙ্গি। সেই একই ছকে পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীগুলি ফের ভারতের মাটিতে হামলার ছক কষছে। আজ এই দাবি করেছেন দেশের নৌসেনা প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা।

মঙ্গলবার দিল্লিতে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল নিয়ে আলোচনায় আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সামনে ভাষণে তিনি বলেছেন, পাকিস্তানে আশ্রিত জঙ্গি গোষ্ঠীগুলি ভারতকে নির্বিঘ্নে থাকতে দেবে না। ভারত-পাকিস্তানের মধ্যে তারা শান্তি চায় না। সেই কারণেই তারা কাশ্মীরের পুলওয়ামায় আক্রমণ করেছে এবং আরো আক্রমণের জন্য তৈরি হচ্ছে। জলপথেও জঙ্গিরা ভারতের ওপর হামলা চালাবে বলে ভারতীয় নৌসেনা বাহিনীর কাছে নির্দিষ্ট খবর আছে দাবি করেন অ্যাডমিরাল লানবা। তিনি বলেন, ঐ জন্য তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তবে গত দশ বছরে ভারতও জলপথ অনেকটাই সুরক্ষিত করেছে।

please wait

No media source currently available

0:00 0:01:08 0:00

XS
SM
MD
LG