অ্যাকসেসিবিলিটি লিংক

ফের বিমান অপহরণের হুমকির জেরে গতকাল রবিবার ভারতীয় গভীর রাতে আতঙ্ক ছড়ায় দেশের বিমান পরিষেবা ব্যবস্থায়। মুম্বই থেকে দিল্লিগামী জেট এয়ারওয়েজের বিমানের শৌচাগার থেকে উদ্ধার হয় হুমকি দেওয়া একটি চিঠি। তাতে লেখা ছিল, ‘অপহরণকারীরা বিমানটি ঘিরে ফেলেছে। বারো জন বিমানে আছে। বিমানটি অবতরণ যেন না করা হয়। সোজা পাক অধিকৃত কাশ্মীরে উড়ে যেতে হবে। অবতরণের চেষ্টা করলেই মানুষের মৃত্যর চিৎকার শোনা যাবে। এই হুমকি কোন রসিকতা নয়। মালপত্র রাখার জায়গাটি বিস্ফোরকে ভর্তি।

দিল্লিতে অবতরণ করলেই বিস্ফোরণ হবে।’ এই হুমকির জেরেই বিমানটির যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়। বিমানটি হায়দরাবাদে নামার পর তল্লাশি চালানো হয়। তাতে অবশ্য কিছু পাওয়া যায়নি। গতকাল রবিবার ভারতীয় সময় রাত দুটো পঞ্চান্ন মিনিটে মুম্বই থেকে রওনা হয় বিমানটি। রাত তিনটে পয়তাল্লিশ মিনিটে আমদাবাদে অবতরণ করে সেই বিমান। প্রাথমিকভাবে জানা গেছিল, নিরাপত্তাজনিত কারণে ওই বিমানের যাত্রাপথ বদল করা হয়েছে। পরে হুমকি দেওয়া চিঠি পাওয়ার কথা জানা যায়।

সংশ্লিষ্ট সূত্রের খবর, বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত এক অফিসারের দাবি, হুমকি চিঠির জেরেই ঝুঁকি না নিয়ে দিল্লির বদলে আমদাবাদে অবতরণ করে বিমানটি। এ ব্যাপারে অবশ্য জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিমানটিতে মোট কতজন যাত্রী ছিলেন, সেটাও জানা যায়নি। তবে এক যাত্রী বলেছেন, তাঁদের জানানো হয়, নিরাপত্তাজনিত কারণেই বিমানটি দিল্লির বদলে আমদাবাদে নিয়ে যাওয়া হচ্ছে।

XS
SM
MD
LG