অ্যাকসেসিবিলিটি লিংক

ভারত জুড়ে জঙ্গি হামলার হুমকি দিল ইসলামিক ষ্টেট


ভারতে বড়সড় হামলা চালিয়ে সারা দেশ তছনছ করে দেওয়ার হুমকি দিল জঙ্গি সংগঠন ইসলামিক ষ্টেট। ভারতের কুম্ভ মেলা ও দক্ষিণ ভারতের কেরলের ত্রিশূর পূরামে লাস ভেগাসের মত হামলা চালানোর হুমকি দিয়ে নতুন অডিও প্রকাশ করল জঙ্গি সংগঠন আইএস। সারা ভারতে আত্মঘাতী জঙ্গি হামলা যে কোনো সময় চালানো হতে পারে বলে বলা হয়েছে ঐ ক্লিপে।

সংবাদ মাধ্যম সূত্রে খবর যে আইএস মাত্র দশ মিনিটের একটি অডিও ক্লিপ প্রকাশ করেছে । পুরো অডিওটাই মালয়লাম ভাষায় রয়েছে। সেখানেই বলা হয়েছে ভারতে কুম্ভ মেলা এবং ত্রিশূর পূরামে উৎসব উপলক্ষে বিশাল ভক্ত সমাগম হয়। সেই আম জনতার ওপর হামলা চালানোই এই জঙ্গি সংগঠনের পরবর্তী লক্ষ্য।

ঐ অডিও ক্লিপ সম্পর্কে কেরল পুলিশের দাবি, টেলিগ্রাম ম্যাসেঞ্জার মারফত আফগানিস্তানের কোনও এক নির্জন এলাকা থেকে পাঠানো হয়েছে এই অডিও ক্লিপটি। ক্লিপের পুরুষ কণ্ঠটি হল আইএস নেতা রসিদ আব্দুল্লার। এই রশিদের বিরুদ্ধে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ চার্জশিট দাখিল করেছে, ইন্টারপোল লাল সতর্কতা জারি করেছে।

ঐ অডিও ক্লিপ নিয়ে গোটা দেশে সর্তকতা বাড়িয়েছে প্রশাসন। বিশেষজ্ঞদের অভিমত ইউরোপ ও মধ্য প্রাচ্য থেকে এবার আইএস-এর নজর ঘুরছে ভারতের দিকে, সেটা যথেষ্ট উদ্বেগের। ঐ অডিও ক্লিপ সম্পর্কে পূর্নাঙ্গ তদন্ত করা হবে বলেও জানা গেছে।

আপনার পছন্দমত বেছে নিন

মন্তব্যগুলো দেখান

XS
SM
MD
LG