অ্যাকসেসিবিলিটি লিংক

শ্রীনগরে নিরাপত্তারক্ষী বাহিনী রাস্তায় টহল দিচ্ছে: গোটা শহর কার্যত স্তব্ধ


গতকালই কাশ্মীরের পুলিশ জানিয়েছিল, উপত্যকা শান্ত, অথচ ঈদের ঠিক একদিন আগে রবিবার ফের কড়াকড়ি ও ১৪৪ ধারা জারি করা হলো শ্রীনগরে।

সেনা ও পুলিশ আজ গাড়িতে মাইকে করে শহরে আবার ১৪৪ ধারা জারি করার কথা ঘোষণা করে। সাধারণ মানুষকে জরুরি জিনিস কিনে বাড়ি ঢুকে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, দোকানদারদেরও বলা হয়েছে, দোকান বন্ধ করে বাড়ি চলে যেতে। শ্রীনগরে নিরাপত্তারক্ষী বাহিনী রাস্তায় টহল দিচ্ছে। গোটা শহর কার্যত স্তব্ধ। হঠাৎ কী কারণে এই ১৪৪ ধারা জারি করা হলো, সে ব্যাপারে সেনা বা পুলিশের তরফে কিছু জানানো হয়নি। অথচ শুক্রবার কেন্দ্র টেলিফোন, মোবাইল, ইন্টারনেট-সহ যোগাযোগ মাধ্যমের উপর থেকে সাময়িক ভাবে নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল। কিছু স্কুল-কলেজ খুলেছিল।

তবে গতকাল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী সংবাদমাধ্যমের সামনে বলেন, কাশ্মীরের পরিস্থিতি খারাপ হচ্ছে। বেশ কিছু জায়গা থেকে অশান্তির খবর পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে সব কিছু জানানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধও করেন রাহুল। কিন্তু রাহুলের এই বক্তব্য উড়িয়ে পুলিশ প্রধান দিলবাগ সিং জানিয়েছিলেন, “জম্মু-কাশ্মীরে গত ছ’দিনে বড় কোনও হিংসার ঘটনা ঘটেনি। সোমবার ইদের আগে রাজ্যের আরও কিছু জায়গায় নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।” জম্মু-কাশ্মীর পুলিশের তরফেও টুইট করে জানানো হয়, “রাজ্য এখন হিংসা মুক্ত। অযথা গুজব বা উস্কানিমূলক কথাবার্তায় কান দেবেন না।” তাহলে ফের কেন শ্রীনগরে ১৪৪ ধারা জারি হলো, সেটাই ভেবে পাচ্ছেন না সাধারণ মানুষ।

please wait

No media source currently available

0:00 0:01:09 0:00

XS
SM
MD
LG