অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৩০১ জন


ভারতে সরকার তথা দেশবাসী যখন কার্যত ভাবতে শুরু করেছে যে, করোনাভাইরাসের যুদ্ধে জয় পাওয়া গিয়েছে, তখনই প্রায় প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যায় রেকর্ড তৈরি হওয়ায় নতুন করে উদ্বেগ বাড়ছে। রবিবারও এক দিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় নজির সৃষ্টি হল। এদিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজারেরও বেশি। এদিন নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ২৬৪৪ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যাও ৪০ হাজার ছুঁইছুই (৩৯৯৮০)।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৩ জনের। রবিবার সকাল পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ১৩০১ জনের। এর মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃতের সংখ্যা ৫০১ জন। ২৬২ জন মারা গিয়েছেন গুজরাতে। মধ্যপ্রদেশে করোনায় প্রাণ হারিয়েছেন ১৫১ জন। দেশে আর কোন রাজ্যে অবশ্য শতাধিক মৃত্যু নেই। রাজস্থানে মৃত ৩৫ ও দিল্লিতে ৬৪ জন।

মৃত্যুর পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাতেও দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ধরা পড়েছে ৭৯০ জনের শরীরে। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই গুজরাত। সেখানে মোট ৫০৫৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তের সংখ্যায় এর পরের রাজ্যগুলি হল মধ্যপ্রদেশ ২৮৪৬, রাজস্থান (২৭৭০), তামিলনাড়ু (২৭৫৭), উত্তরপ্রদেশে (২৪৮৭), অন্ধ্রপ্রদেশে (১,৫২৫) ও তেলেঙ্গানা (১০৬৩)।

please wait

No media source currently available

0:00 0:01:52 0:00


XS
SM
MD
LG