অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে হামলার জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে পাকিস্তান


পশ্চিমবঙ্গের বেসরকারী টিভি চ্যানেলের প্রকাশিত খবরে জানা যাচ্ছে, ভারত-পাকিস্তানের সীমান্ত পেরিয়ে ভারতে হামলার জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে পাকিস্তানের সেনাবাহিনী। ভারতের ডিরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশনস (ডিজিএমও) লেফটেনেন্ট জেনারেল এ কে ভাটিয়া পাক ডিজিএমও'কে একথা জানিয়েছেন।

ভাটিয়া পাক ডিজিএমও'র সঙ্গে টেলিফোনে কথা বলতে গিয়ে নিয়ন্ত্রণ রেখার কাছে একটি সুনির্দিষ্ট এলাকাকে জঙ্গিদের লঞ্চপ্যাড হিসেবে ব্যবহার করার কথা জানান। সেনাবাহিনীর সূত্র উল্লেখ করে সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এই কথা জানানো হয়েছে বলে জানা গেছে। প্রযুক্তিগত নজরদারি ও গোয়েন্দাসূত্রে ওই বিশেষ এলাকায় গতিবিধির সন্ধান মিলেছে। এরই ভিত্তিতে এই বিশেষ এলাকাটি চিহ্নিত করা হয়েছে।

সেনার এক আধিকারিক জানিয়েছেন, ডিজিএমও পর্যায়ে টেলিফোনে কথা বলার সময় সীমান্ত পেরিয়ে ভারতে হামলা চালানোর জন্য জঙ্গিদের পাক সেনার প্রশিক্ষণ দেওয়ার বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পাকিস্তানকে দেওয়া হয়েছে। সেনা সূত্রের খবর, চলতি বছরে এখনও পর্যন্ত পঁচিশটি অনুপ্রবেশের চেষ্টা হয়েছে। এর মধ্যে বেশিরভাগই ব্যর্থ করে দেওয়া হয়েছে। তিনটি ক্ষেত্রে জঙ্গিরা সফল হয়েছে। গত বছর প্রায় একশোটিরও বেশি অনুপ্রবেশের ঘটনা ঘটে বলে খবর। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:00:36 0:00

XS
SM
MD
LG