অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, পাকিস্তানের সঙ্গে ভারত আর নিজের থেকে শান্তি আলোচনা কিংবা আস্থাবর্ধক বৈঠকের প্রস্তাব দেবে না


India Home Minister Rajnath Singh

জম্মু-কাশ্মীরের একটি সীমান্ত সুরক্ষা প্রক্রিয়ার উদ্বোধন করে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তানের সঙ্গে ভারত আর নিজের থেকে শান্তি আলোচনা কিংবা আস্থাবর্ধক বৈঠকের প্রস্তাব দেবে না। কারণ ভারত সরকার মনে করছে পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক ও হৃদ্যতাপূর্ণ সম্পর্ক তৈরির উদ্দেশ্যে কেন্দ্রের নরেন্দ্র মোদির সরকার প্রথম থেকে যথেষ্ট উদ্যোগ নিয়েছে।
বিস্তারিত জানাচ্ছেন কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00

সেই সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান আর সংশোধিত হবে না। সম্পর্ক স্বাভাবিক করার জন্য যথাসাধ্য চেষ্টা করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিনিজের থেকেই কাবুল থেকে পাকিস্তানে গিয়েছিলেন। কিন্তু পাকিস্তান পালটায়নি। তাই নতুন সরকার ক্ষমতায় এলেও পাকিস্তান যে নিজেকে বদলে ফেলবে এমন আশা ভারত করছে না। রাজনাথ সিংজম্মু-কাশ্মীরের একটি সীমান্ত সুরক্ষা প্রক্রিয়ার উদ্বোধন করে বলেন, আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি পাকিস্তান যেন নিজেদের অবস্থান বদলে এমন কোনও সিদ্ধান্ত নেয়, যাতে প্রতিবেশি দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার প্রক্রিয়া শুরু হয়। কিন্তু তা হওয়ার নয় বলেই আমাদের ধারণা। হলে অবশ্যই ভারত সবথেকে বেশি খুশি হবে। রাজনাথ সিংয়ের বক্তব্যের সাথে একমত হয়েই আর এক কেন্দ্রীয় মন্ত্রী প্রাক্তন সেনাপ্রধান জেনারেল ভি কে সিং বলেন, ইমরান খানকে নিয়ে নতুন করে আশাবাদী হওয়ার কারণ নেই। কারণ তিনি পাকিস্তান আর্মির কাছের মানুষ।

XS
SM
MD
LG