অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের রাজধানী দিল্লির হিংসা পুরোপুরি থামার আগেই উত্তপ্ত হল মেঘালয়


Assam

ভারতের রাজধানী দিল্লির হিংসা পুরোপুরি থামার আগেই উত্তপ্ত হল দেশের উত্তর পূর্বাঞ্চলের রাজ্য হল মেঘালয়। CAA এবং ইনার লাইন পারমিট নিয়ে অশান্তির জেরে ইতিমধ্যে প্রাণ হারিয়েছেন একজন। অশান্তি রুখতে উত্তর-পূর্বের এই রাজ্যের ৪৮ ঘণ্টার জন্য ছ’টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

গতকাল শুক্রবার থেকেই খাসি পাহাড়ের কোলের এই রাজ্যে অশান্তি ছড়াতে শুরু করে। জানা গেছে গতকাল দুপুরে CAA এবং ইনার লাইন পারমিট নিয়ে খাসি ছাত্র সংগঠন বা খাসি স্টুডেন্ট ইউনিয়ন(KSU)-এর বৈঠক ছিল। এই বৈঠকের পরই উত্তেজনা ছড়ায়। রাজ্যের বিভিন্ন এলাকায় খাসি ছাত্র সংগঠন এবং অ-জনজাতি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। বেশকিছু সরকারি সম্পত্তি ভাঙচুর, গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। সংঘর্ষের জেরে শিলঙে একজন প্রাণ হারান। তিনি KSU-এর সদস্য বলে খবর।

সংঘর্ষ থামাতে গিয়ে কয়েকজন পুলিশকর্মী গুরুতর জখম হয়েছেন।এরপরই ইস্ট জয়ন্তিয়া হিলস, ওয়েস্ট জয়ন্তিয়া হিলস, ইস্ট খাসি হিলস, রি ভোই, ওয়েস্ট খাসি হিলসের মতো ছ’টি জেলায় ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়। এমনকী শিলঙ ও তৎসংলগ্ন এলাকায় শুক্রবার রাত ১০টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত কার্ফুও জারি ছিল। গোটা ঘটনায় মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা খোঁজখবর নিতে শুরু করেছেন। পাশাপাশি রাজ্যে শান্তি বজায় রাখার জন্য আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00


XS
SM
MD
LG