অ্যাকসেসিবিলিটি লিংক

জম্মুর নগরোটায় সেনা ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলা, দুই জওয়ানের মৃত্যু


উত্তর পশ্চিম ভারতের জম্মুর নগরোটায় সেনা ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুই সেনা জওয়ানের মৃত্যু হয়।

আজ ভারতীয় সময় ভোর সাড়ে ৫টা নাগাদ নগরোটায় জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সেনার ১৬ কর্পসের সদর দফতরে ঢুকে এলোপাথাড়ি গুলি ও গ্রেনেড ছুড়তে শুরু করে ৩-৪ জন জঙ্গি। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। এবং একই সঙ্গে জঙ্গিদের ঘিরে ফেলে ভারতীয় সেনা জওয়ানরা।

প্রসঙ্গত বলা যেতে পারে, নগরোটায় রয়েছে সেনাবাহিনীর ১৬ কর্পসের সদর দফতর। এখান থেকেই সেনা জওয়ানরা ভারত-পাক সীমান্তের ওপর নজরদারি চালায় এবং সুরক্ষাও দেয়। মূলত জম্মু এলাকায় জঙ্গিদের সঙ্গে লড়াই চালানো হয় এখান থেকে। জঙ্গি হামলার পর পুরো এলাকা ঘিরে ফেলে ভারতীয় সেনা জওয়ানরা। এলাকার সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখাও হয়। জাতীয় সড়কে যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয় তখনই। নামানো হয়েছে প্যারা কম্যান্ডোও।

এদিকে, গতকাল সোমবার গভীর রাতে জম্মুর সাম্বা সেক্টরে চামলিয়ালে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দেয় বিএসএফ। গুলির লড়াইয়ে আহত এক বিএসএফ জওয়ান। গতকাল আন্তর্জাতিক সীমানার কাছে জঙ্গিদের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে বিএসএফ। চ্যালেঞ্জ জানালে গুলি চালায় সন্দেহভাজনরা। পাল্টা জবাব দেয় বিএসএফ। এরপরই গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় চিরুণি তল্লাশি। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:00:49 0:00

XS
SM
MD
LG