অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে জঙ্গি হামলা হলে ভবিষ্যতে ফের সার্জিক্যাল স্ট্রাইক হতে পারে: রাজনাথ সিংহ


একটি সর্বভারতীয় টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংহ বলেছেন, ভারতে জঙ্গি হামলা হলে ভবিষ্যতে ফের সার্জিক্যাল স্ট্রাইক চালানো হতে পারে। পাকিস্তানকে এভাবেই হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

তিনি বলেছেন, অদূর ভবিষ্যতে যে ফের সার্জিক্যাল স্ট্রাইক চালানো হবে না, এমন নিশ্চয়তা দেওয়া সম্ভব নয়। পুরোটাই নির্ভর করছে ওই সময়ের পরিস্থিতির ওপর। একই সাথে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন, পাকিস্তান আমাদের প্রতিবেশী দেশ। তারা যদি নিজেদের শুধরে নেয় তো তাহলে ভালো। কিন্তু জঙ্গি হামলা ঘটতে থাকলে আমরা নিশ্চয়তা দিতে পারি না যে, ভবিষ্যতে আর কোনও সার্জিক্যাল স্ট্রাইক হবে না। আমরা এটা চাই না। কিন্তু পরিস্থিতি যদি তেমন হয় তাহলে অন্য কোনও বিকল্প নেই।

সেই সঙ্গে রাজনাথ সিংহ এও বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনেক ভেবে চিন্তে পাকিস্তানে ঢুকে সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইক চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। এপ্রসঙ্গে সেই সময়ের বাস্তব পরিস্থিতির কথা উত্থাপন করে তিনি বলেন, খবর পাওয়া গিয়েছিল কাশ্মীরে ঢুকে হামলা চালিয়ে জঙ্গিরা নিয়ন্ত্রণ রেখার ওপারে তাদের লঞ্চ প্যাডে ফিরে গিয়েছে। এবং সে কারনেই ভারতীয় জওয়ানরা নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ওই লঞ্চ প্যাডগুলিতে নিশানা করেন এবং সেগুলি ধ্বংস করে ফিরে আসেন। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG