অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের দশটি ভোট গণনাকেন্দ্রে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা


ভারতে আগামীকাল বৃহস্পতিবার ত্রিস্তরীয় নিরাপত্তায় সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগণনা হবে। পশ্চিমবঙ্গের কলকাতা শহরের দশটি ভোট গণনাকেন্দ্রে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

আগামীকাল গণনার জন্য মোতায়েন থাকছে অতিরিক্ত চার হাজার পুলিশ। পুলিশ প্রশাসন জানিয়েছে, আগামীকাল কলকাতার যে সমস্ত কেন্দ্রে ভোট গণনা হবে সেই কেন্দ্রগুলির নিরাপত্তার দায়িত্বে থাকছেন দু’জন করে ডেপুটি কমিশনার পদের আধিকারিক। এছাড়াও দক্ষিণ কলকাতার বেশ কিছু গণনা কেন্দ্রে দায়িত্বে থাকবেন একজন করে ডিসি ও দু’জন এসি পদমর্যাদার অফিসার। যেখানে গণনা হবে, সেই জায়গার নিরাপত্তার দায়িত্বে মূলত থাকবে কেন্দ্রীয় বাহিনী। এর বাইরের স্তরে থাকবে পুলিশ। কেউ কেন্দ্রের ভিতর মোবাইল বা সিগারেট-দেশলাই নিয়ে যাচ্ছেন কি না, সেদিকে থাকবে পুলিশের নজর। তৃতীয় স্তরে পুলিশ থাকবে গণনাকেন্দ্রের বাইরে। রাস্তায় নিরাপত্তা ও ট্রাফিকের দায়িত্বে থাকবে তারা।

গণনাকেন্দ্রের একশো মিটারের মধ্যে কোনও দলের সমর্থকদের ঢুকতে দেওয়া হবে না। গণনার পর বিজয়মিছিলকে কেন্দ্র করে যাতে কোন গোলমাল না হয়, তার জন্য কলকাতায় থাকছে কেন্দ্রীয় বাহিনীও। শহরে কোন বড় ধরনের সংঘর্ষও যাতে না হয়, সেদিকেও নজর রাখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00

XS
SM
MD
LG