অ্যাকসেসিবিলিটি লিংক

সম্প্রতি পশ্চিমবঙ্গ সহ, অসম, মহারাষ্ট্র, ত্রিপুরা, চেন্নাইয়ে গণপিটুনির ঘটনা ঘটেছে


গোটা দেশজুড়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছেলেধরা সংক্রান্ত গুজব ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জায়গায় একের পর এক গণপিটুনির ঘটনা রোখার জন্য সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সরকারকে ব্যবস্থা নিতে বলল কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এক মুখপাত্র সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, ‘রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে উপদেশ দেওয়া হয়েছে, ছেলেধরা সংক্রান্ত গুজব ছড়িয়ে পড়ছে কি না, তার উপর নজর রাখতে হবে এবং এর মোকাবিলা করার জন্য দ্রুত উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। যে অঞ্চলগুলিতে এই ধরনের ঘটনা ঘটার আশঙ্কা আছে, সেগুলি চিহ্নিত করার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিতে হবে। মানুষের মধ্যে সচেতনতা ও আত্মবিশ্বাস বাড়ানোর জন্য বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করতে হবে। মানুষের আস্থা অর্জনের জন্য শিশু চুরি বা অপহরণের অভিযোগের উপযুক্ত তদন্ত করতে হবে।’

সম্প্রতি পশ্চিমবঙ্গ সহ, অসম, মহারাষ্ট্র, ত্রিপুরা, চেন্নাইয়ের মতো রাজ্যগুলিতে গণপিটুনির ঘটনা ঘটেছে। এই ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে এবং কয়েকজন আহত হয়েছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যাতে গুজব ছড়িয়ে পড়া রোখা যায়, তার জন্য হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে ক কেন্দ্রীয় সরকার বলে খবর। এবার রাজ্য সরকারগুলিকেও ব্যবস্থা নিতে বলা হল বলে জানা গেছে।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

XS
SM
MD
LG