অ্যাকসেসিবিলিটি লিংক

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ভারতে মৃত্যু হয়েছে ২৬৫ জনের


ভারতে করোনাভাইরাসে সংক্রমণ বৃদ্ধির হারে ফের রেকর্ড। গতকাল শুক্রবার আক্রান্ত হয়েছিলেন প্রায় সাড়ে সাত হাজার। সেই সংখ্যাকে ছাড়িয়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন প্রায় আট হাজার জন। তবে কিছুটা স্বস্তি দিয়ে ২৪ ঘণ্টায় সুস্থ হলেন ১১ হাজারেরও বেশি। যা সুস্থ হওয়ার নিরিখেও এখনও অবধি রেকর্ড।
কোভিডের জেরে গত ২৪ ঘণ্টায় সবথেকে বেশি মারা গিয়ে, দেশে মৃত্যুর সংখ্যাও পাঁচ হাজার ছুঁই ছুঁই।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন সাত হাজার ৯৬৪ জন। এক দিনে এত সংখ্যক লোক এর আগে সংক্রমিত হননি। এই বৃদ্ধির জেরে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন এক লক্ষ ৭৩ হাজার ৭৬৩ জন। আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও গুজরাত, এই চারটি রাজ্যে।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় এ দেশে মৃত্যু হয়েছে ২৬৫ জনের। যা এক দিনে মৃত্যুর নিরিখে রেকর্ড। এই নিয়ে দেশে কোভিডের কারণে মোট মৃত্যু হল চার হাজার ৯৭১ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে দু’হাজার ৯৮ জনের। ৯৮০ জন মারা গিয়েছেন গুজরাতে, দিল্লিতে ৩৯৮ জন। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ৩৩০, পশ্চিমবঙ্গে ৩০২।
শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে উত্তরপ্রদেশ (২০১), রাজস্থান (১৮৪) ও তামিলনাড়ু (১৫৪)।পশ্চিমবঙ্গেও বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। কলকাতার আশপাশ ছাড়িয়ে দূরের বিভিন্ন জেলাতেও বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এই মুহূর্তে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪,৮১৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৭ জন। এখনও অবধি রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৩০২ জনের। রাজ্য সরকারের প্রকাশিত বুলেটিনের হিসেবে, করোনাভাইরাসের জেরে মৃতের সংখ্যা ২৩০। বাকি ৭২ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির কারণে।
কলকাতা সংবাদদাতা পরমাশিষ ঘোষরায়ের রিপোর্ট।
please wait

No media source currently available

0:00 0:02:00 0:00


XS
SM
MD
LG