অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ ও ভারতের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জাপানকে অংশীদার করার তাগিদ ভারতের পররাষ্ট্র মন্ত্রীর


এক দিনের স্বল্প সময়ের সফরে ঢাকায় এসে ভারতের পররাষ্ট্র মন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশ ও ভারতসহ এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে বলেছেন, যোগাযোগ ও সংযোগই হচ্ছে সামগ্রিক উন্নয়ন। তিনি বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ যোগাযোগ ব্যবস্থার কাঠামোগত উন্নয়নে জাপানকে অংশীদার করার জোর তাগিদ দিয়েছেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সাথে এক দ্বিপাক্ষিক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুই দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জাপানকে অংশীদার করার তাগিদ দেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২৬ ও ২৭ মার্চের ঢাকা সফরের প্রাক-প্রস্তুতিমূলক সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। সীমান্তে হত্যা সম্পর্কে এক প্রশ্নের জবাবে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে অপরাধ থাকবে না, হত্যাও হবে না অর্থাৎ ’নো ক্রাইম-নো ডেথ’ নীতিই গ্রহণ করা উচিত। প্রতিটি মৃত্যুই দুঃখজনক।
তিস্তার পানিবন্টন ইস্যুতে এক প্রশ্নের জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রী বলেন, ভারতের অবস্থান সম্পর্কে সকলেই জানেন। ভারতের অবস্থানের কোন পরিবর্তন হয়নি।
বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন করোনা ভ্যাকসিন প্রাপ্তিতে ভারতের প্রতি কৃতজ্ঞতা জানান।ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বিকেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেন।

XS
SM
MD
LG