অ্যাকসেসিবিলিটি লিংক

বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রী : ইরানকে ঐ অঞ্চলে তার পররাষ্ট্র নীতি বদলাতে হবে


বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন ইরানকে ঐ অঞ্চলে তার পররাষ্ট্রনীতি বদলাতে হবে এবং অস্ত্র চালান , সন্ত্রাসীদের প্রশিক্ষণ প্রদান এবং তাদের অনুগামিদের অর্থ ও সমর্থন দেওয়া বন্ধ করতে হবে।

আজ সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরির পাশে দাঁড়িয়ে , খালিদ আহমেদ আল খালিফা বলেন যে ইরান যেমন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের আরো পাঁচটি শক্তি ধর দেশগুলোর সঙ্গে পরমানূ চুক্তিতে উপনীত হয়েছে তেমনি তাদের প্রতিবেশিদের সঙ্গে সম্পর্ক ভালো করতেও তাদের প্রচেষ্টা নিতে হবে।

তাঁর এই মন্তব্যে বাহরাইন এবং অন্যান্য উপসাগরীয় রাষ্ট্রগুলোর উদ্বেগ প্রকাশ পেয়েছে। তারা তাদের মতে ঐ অঞ্চলকে অস্থিতিশীল করতে ইরানকে দেখেন এবং তেহরানের সঙ্গে পরমাণু চুক্তি জানুয়ারিতে কার্যকর হবার আগে তারা বিষয়টি যুক্তরাষ্ট্রের কাছেও উত্থাপন করে।

সেপ্টেম্বর মাস থেকে সামরিক জাহাজগুলো , অস্ত্রবাহী চারটি জলযানের গতি রোধ করেছে । মনে করা হচ্ছে এই অস্ত্রগুলো ইরান থেকেই ইয়েমেনের হুথি বিদ্রোহীদের উদ্দেশ্য চালান করা হচ্ছিল। সাম্প্রতিক ঘটনাটি ঘটে মার্চের শেষের দিকে যখন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী জানায় যে তারা এ-কে ৪৭ রাইফেল , রকেট দ্বারা পরিচালিত গ্রেনড নিক্ষেপক এবং মেশিন গান ওমান উপকুলের অদূরবর্তী থেকে আটক করে।লের অদূরবর্তীলের অদূরবর্তী

XS
SM
MD
LG