অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় আই এস কমপক্ষে ১৯ জনকে অপহরণ করেছে


জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ত ইসলামিক স্টেট ( আই এস) সন্ত্রাসবাদি গোষ্ঠিটি সিরিয়ার মধ্যাঞ্চলের কাছে একটি শহরে কমপক্ষে ১৯ জনকে অপহরণ করেছে যাদের অধিকাংশই অসামরিক লোকজন বলে সেখানকার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এবং একটি নজরদারি গোষ্ঠি জানিয়েছে। ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজারভেটারি ফর হিউমান রাইটস জানাচ্ছে যে  এই অপহরণের ঘটনাটি ঘটে যখন আই এস যোদ্ধারা সিরিয়ার মধ্যাঞ্চলের হামা প্রদেশের আল সান শহরের কাছে সিরিয়ার সরকারী বাহিনীর উপর আচমকা আক্রমণ চালায়

জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ত ইসলামিক স্টেট ( আই এস) সন্ত্রাসবাদি গোষ্ঠিটি সিরিয়ার মধ্যাঞ্চলের কাছে একটি শহরে কমপক্ষে ১৯ জনকে অপহরণ করেছে যাদের অধিকাংশই অসামরিক লোকজন বলে সেখানকার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এবং একটি নজরদারি গোষ্ঠি জানিয়েছে। ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজারভেটারি ফর হিউমান রাইটস জানাচ্ছে যে এই অপহরণের ঘটনাটি ঘটে যখন আই এস যোদ্ধারা সিরিয়ার মধ্যাঞ্চলের হামা প্রদেশের আল সান শহরের কাছে সিরিয়ার সরকারী বাহিনীর উপর আচমকা আক্রমণ চালায় । অবজারভেটারি জানিয়েছে আই এস জঙ্গিরা যাদের অপহরণ করে তাদের মধ্যে অন্তত ১১ জন অসামরিক নাগরিক ছিল । বলা হচ্ছে অপর আটজন ছিল সিরীয় সরকারের সৈন্য।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সানা জানিয়েছে ঐ হামলায় একজন অসামরিক ব্যক্তি নিহত এবং আরও অনেকে আহত হয়েছে। আই এস গোটা সিরিয়া জুড়ে মারাত্মক আক্রমণ চালিয়ে যাচ্ছে । সাম্প্রতিক সপ্তাগুলোতে তারা সিরিয়ার পূর্বাঞ্চলে যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেসকে লক্ষ্য করেও হামলা চালিয়েছে।

XS
SM
MD
LG