অ্যাকসেসিবিলিটি লিংক

তিন ইস্রাইলী কিশোরের মৃত্যুর বদলা নিতেই অপহৃত ফিলিস্তিনী যুবককে হত্যা করা হয় বলে সন্দেহ ফিলিস্তিন বাসিদের


ইস্রাইলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতনিয়াহূ এক ফিলিস্তিনী কিশোরের অপহরণ এবং জেরুযালেমে একটি মরদেহের উদ্ধার – এ নিয়ে সত্বর তদন্তের আহ্বান জানিয়েছেন।পুলিশ এখনো অব্দি মৃতদেহ সনাক্ত করেনি এবং ঘটনাগুলো পরস্পর সম্পর্কযুক্ত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। নিখোঁজ ফিলিস্তিনীর আত্মীয় পরিজন আশংকা করছেন- জেরুযালেমে অগ্নিদগ্ধ যে মৃতদেহ পাওয়া গিয়েছে ওটি ঐ ফিলিস্তিনী কিশোরেরই।ফিলিস্তিন বাসিরা সন্দেহ করছেন- ইস্রাইলী তিন কিশোরের মৃত্যুর বদলা নিতেই ঐ ফিলিস্তিনী কিশোরকে অপহরণ করা হয়।

কতৃপক্ষিয় সূত্রে বলা হচ্ছে-বুধবার সকালে,জেরূযালেমের আরব অংশে ফিলিস্তিনী এক যুবককে জোর করে গাড়িতে তোলা হয় বলে খবরাখবর পাওয়া গিয়েছে।পরে শহরের আরেক অংশে একটি মরদেহ পাওয়া যায়-এবং পুলিশ এখন, এটি ঐ অপহৃত যুবকেরই কিনা তা নির্ধারণের চেষ্টা করছে।

বেনিয়ামিন নেতনিয়াহূ বলেন-তাঁর কথায়, তিরস্কারযোগ্য ঐ খুনের পেছেনে কার হাত ছিলো আইন বলবত বাহিনীকে তিনি তা খূঁজে বের করতে বলেছেন।

বুধবার ঐ যুবকের মৃতদেহ পাবার পর বেশ কয়েক শ’ ফিলিস্তিনী পূর্ব জেরুযালেমে ক্ষোভ প্রকাশ করে- এবং ইস্রাইলী পুলিশের সঙ্গে সংঘাতের সময় তারা ইঁট পাথর ছোঁড়ে- জবাবে পুলিশও রবার বুলেট মারে।

পশ্চিম তটের জেনিন শহরে ইস্রাইলী বাহিনীর চড়াও অভিযানের পর সেখানেও ছোটো খাটো আকারে সংঘাত-সংঘর্ষ হয়েছে।

XS
SM
MD
LG