অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরায়েলী প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছেন জাতি সংঘের প্রস্তাব ছিল বেপরোয়া ও ধ্বংসাত্মাক


FILE - Israeli Prime Minister Benjamin Netanyahu delivers a statement in front of new construction, in the Jewish settlement known to Israelis as Har Homa and to Palestinians as Jabal Abu Ghneim, in an area of the West Bank that Israel captured in a 1967

ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু রবিবার তাঁর মন্ত্রী সভার বৈঠকে বলেছেন যে ইসরায়েলী সরকার এবং যুক্তরাষ্ট্র প্রশাসন কয়েক দশক ধরে এবিষয়ে একমত যে পশ্চিমতট ও পূর্ব জেরুসালেমে ইসরায়েলী বসতি স্থাপনা সম্প্রসারণ বিষয়ে নিয়ে সমাধান করার স্থান, জাতিসংঘ নিরাপত্তা পরিষদ নয় বলে মনে করে।

শুক্রবার ইসরায়েলী বসতি স্থাপনা নির্মাণ নিয়ন্ত্রণ করার বিষযে একটি প্রস্তাব জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাশ হয় যখন যুক্তরাষ্ট্র ওই প্রস্তাবে ভিটো না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

রবিবার নেতানিয়াহু বলেন তিনি যুক্তরাষ্ট্রে রিপাবলিকান ও ডেমোক্রাট উভয় দলীয় তার বন্ধুদের সঙ্গে আলাপ করেছেন, এবং তারা উপলব্ধি করেন যে জাতি সংঘের ওই প্রস্তাব কত বেপরোয়া ও ধ্বংসাত্মাক ছিল । তিনি বলেন তার বন্ধুদের সঙ্গে এবং নতুন প্রশাসন যখন আগামী মাসে ক্ষমতা নেবে তাদের সঙ্গে এক যোগে কাজ করার অপেক্ষায় আছেন। যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ২০ জানুয়ারী ক্ষমতা হাতে নেবেন।

XS
SM
MD
LG