অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলী জেট বিমান গাজায় আঘাত হেনেছে , উত্তেজনা বৃদ্ধি


পূর্ব জেরুজালেমে একজন আরব কিশোরের হত্যার ঘটনায় ক্রমবর্ধমান উত্তেজনার মুখে ইসরাইলী জেট বিমানগুলো আজস বৃহস্পতিবার গাজায় লক্ষস্থির করে আঘাত হেনেছে এবং অন্যদিকে জঙ্গিরা ইসরাইলের দক্ষিনাঞ্চলে রকেট নিক্ষেপ অব্যাহত রেখেছে।

ইসরাইলি সামরিক বাহিনী বলছে যে তাদের বিমানগুলো গাজা ভুখন্ডে হামাসের ১৫টি সন্ত্রাসী এলাকাকে লক্ষ্য করে আক্রমণ চালিয়েছে । ফিলিস্তিনি কর্মকর্তারা বলছেন যে ১০ জন অসামরিক লোক আহত হয়েছে ।

তবে ইসরাইলি কর্মকর্তারা বলছেন যে বুধবার ইসরাইলে নিক্ষিপ্ত ২০ টির ও বেশি রকেটের পাল্টা জবাব ছিল এই আক্রমণ। অধিকাংশ রকেটই মাঝ পথে থামিয়ে দেওয়া হয় তবে অন্তত দুটি রকেট সীমান্ত শহর সেদরতের দুটি বাড়িতে আঘাত হানে । তবে কেউ এতে হতাহত হয়নি।

এ দিকে ইসরাইলী কর্তৃপক্ষ ১৭ বছর বয়সী মোহাম্মদ আবু খুদায়েরের মৃত্যুর বিষয়টি তদন্ত করে দেখছে। এই কিশোরকে অফহরণ করা হয়রএবং বুধবার জেরুজালেমের জঙ্গলে তার মৃতদেহ পাওয়া যায়।

ফিলিস্তিনি কর্মকর্তারা এই কথিত আক্রমণের জন্যে ইসরাইলী বসতস্থাপনকারীদের দোষারোপ করছেন এবং বলছেন যে তিন জন ইসরাইলী কিশোরের অপহরণ ও হত্যার প্রতিশোধ হিসেবে এই ঘটনা ঘটানো হয়েছে। ইসরাইল ঐ আক্রমণের জন্যে গাজা ভূখন্ডের শাসক গোষ্ঠি হামাসকে দায়ী করেছে। হামাস সেই অভিযোগ অস্বীকার করেছে।

XS
SM
MD
LG