অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলের প্রধানমন্ত্রীর স্ত্রী দূর্নীতির দায়ে অভিযুক্ত


বার্তা সংস্থা এ,পি জানাচ্ছে ইসরাইলের সরকারি কৌসুলিরা সরকারি তহবিলের এক লক্ষ ডলারের যাচ্ছেতাই ব্যবহারের জন্য প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতেনইয়াহুর স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ এনেছেন। বলা হচ্ছে তিনি দেশের বিখ্যাত সব রন্ধন শিল্পিদের কাছে খাবার অর্ডার দিয়ে অর্থের অপব্যয় করেছেন।

যদিও এই মামলায় সরাসরি প্রধানমন্ত্রীকে জড়ানো হয়নি , সারা নেতেনইয়াহুর দোষী সাব্যস্ত হওয়ায় , দীর্ঘ দিন ধরে ক্ষমতাসীন প্রধানমন্ত্রীর বিব্রত হতে পারেন এবং এর ফলে তাঁর নিজের আইনগত সমস্যার দিকে লোকজনের মনোযোগ আকৃষ্ট হতে পারে।

নেতেন ইয়াহু এরই মধ্যে অনেকগুলো রাজনৈতিক সাফল্যে উৎফুল্ল ছিলেন যার মধ্যে রয়েছে ট্রাম্প প্রশাসনের ইরান চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করে নেওয়া এবং জেরুজালেমে আমেরিকার দূতাবাস স্থানান্তর করা। এ সব কারণের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কয়েকটি দূর্নীতি মামলার চলমান তদন্ত থেকে লোকজনের দৃষ্টি ছিল অন্য দিকে নিবদ্ধ।

সারা নেতেনইয়াহু এর আগেও বিলাসি আচরণের জন্য অভিযুক্ত হয়েছেন। ২০১৬ সালে আদালত রায় দেয় যে তিনি একজন কর্মচারির সঙ্গে দূর্ব্যবহার করেছেন এবং আদালতের হুকুমে ঐ লোকটিকে ক্ষতিপুরণ বাবাদ বিয়াল্লিশ হাজার ডলার দিতে বলণা হয় তবে এই সব অভিযোগ নেতেনইয়াহু পরিবার অস্বীকার করে। আজকের ঐ অভিযোগে বলা হয় সারা নেতেনইয়াহুর বিরুদ্ধে জালিয়াতি এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে কারণ তিনি প্রধানমন্ত্রীর সরকারি আবাসে পূর্ণকালিন বাবুর্চি থাকা সত্বেও, ব্যক্তিগত খাবার অর্ডার দিয়ে,বরাদ্দের চেয়ে এক লক্ষ ডলারেরো বেশি খরচ করেছেন।

XS
SM
MD
LG