অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলী বাহিনী সিরিয়ায় বিমান আক্রমণ চালিয়েছে


আজ খুব ভোর বেলায় ইসরাইলি জঙ্গি বিমানগুলো সিরিয়ার পূর্বাঞ্চলে আঘাত হেনেছে। বার্তা সংস্থা দ্য এসোসিয়েটেড প্রেস, এই আক্রমণ সম্পর্কে জ্ঞাত যুক্তরাষ্ট্রের একজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তাকে উদ্ধৃত করে জানাচ্ছে যে এই আক্রমণের লক্ষ্য ছিল সেই সব গুদামঘর যেখানে ইরানি অস্ত্র শস্ত্র রাখা ছিল

আজ খুব ভোর বেলায় ইসরাইলি জঙ্গি বিমানগুলো সিরিয়ার পূর্বাঞ্চলে আঘাত হেনেছে। বার্তা সংস্থা দ্য এসোসিয়েটেড প্রেস, এই আক্রমণ সম্পর্কে জ্ঞাত যুক্তরাষ্ট্রের একজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তাকে উদ্ধৃত করে জানাচ্ছে যে এই আক্রমণের লক্ষ্য ছিল সেই সব গুদামঘর যেখানে ইরানি অস্ত্র শস্ত্র রাখা ছিল এবং যুক্তরাষ্ট্রের দেয়া গোপন খবরের ভিত্তিতেই এই অভিযান চালানো হয়েছে। সে দেশে ইরানের সঙ্গে সম্পৃক্ত সামরিক উপস্থিতির বিরুদ্ধে ইরান অসংখ্য বার সিরিয়ায় এ ধরণের আক্রমণ চালিয়েছে কিন্তু এ সম্পর্কে ইসরাইল সাধারণত কোন মন্তব্যই করেনা।

সিরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সানা বার্তা সংস্থা জানিয়েছে যে এই আক্রমণে দেঈর আল জৌর, মায়াদিন এবং বৌকামাল শহরগুলোতে আঘাত হানা হয়। এই যুদ্ধের নজরদারি সংগঠন সিরিয়ান অবজারভেটারি ফর হিউমান রাইটস বলেছে যে এ অভিযানে অন্তত ১৮ বার বিমান হামলা চালানো হয়েছে এবং এতে কমপক্ষে ২৩ জনের প্রাণহানি ঘটেছে।

XS
SM
MD
LG