অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যাপিটল হিল আক্রমণের ঘটনাটি "অবিশ্বাস্য" ও "অগ্রহণযোগ্য"-ন্যাটো মহাসচিব


বৃহস্পতিবার ন্যাটোর মহাসচিব ইয়েন স্টল্টেনবার্গ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকদের ক্যাপিটল হিল আক্রমণের ঘটনাটি "অবিশ্বাস্য" ও "অগ্রহণযোগ্য" বলে অভিহিত করেছেন এবং বলেছেন দায়ীদের অবশ্যই জবাবদিহি করতে হবে।

৬ই জানুয়ারী ট্রাম্প সমর্থকরা কংগ্রেসকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক প্রত্যয়ীকরণ থেকে বিরত রাখতে ক্যাপিটল ঘেরাও করার ঘটনার পর স্টলটেনবার্গ এই প্রথম মন্তব্য করলেন। স্টলটেনবার্গ হামলার সময় তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে মন্তব্য করেন এবং গণতান্ত্রিক নির্বাচনের প্রতি সম্মান জানানোর আহ্বান জানান।

ব্রাসেলসে এক সংবাদ সম্মেলনের সময়, এই ঘটনার বিষয়ে তার প্রতিক্রিয়া জানতে চাওয়ার পর, ন্যাটো প্রধান এটিকে "যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ভিত্তির ওপর এক মারাত্মক আক্রমণ বলে অভিহিত করেছেন। তিনি এটিকে "একেবারেই অগ্রহণযোগ্য" বলে অভিহিত করেন এবং বলেন যে দায়ীরা তাদের কর্মের পরিণতি ভোগ করবে।আগত যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসন সম্পর্কে তিনি বলেন, "আমি জানি যে জো বাইডেন আমাদের ট্রান্সলেট্যান্টিক সহযোগিতা, ন্যাটোর প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। এবং জানি যে তিনি অবশ্যই উত্তর আমেরিকা এবং ইউরোপের মধ্যকার সহযোগিতা আরও জোরদার করার বিষয়কে সমর্থন করবেন।"

XS
SM
MD
LG