অ্যাকসেসিবিলিটি লিংক

২০১১ সালে দেশের বাণিজ্য নগরী মুম্বাইয়ে সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলায় আজ দোষী সাব্যস্ত হল আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজন।

এই মামলায় আরও দুই অভিযুক্ত জিগ্না ভোরা ও জোসেপ পলসেনকে বেকসুর খালাস দিয়েছে মুম্বইয়ের বিশেষ আদালত। উল্লেখ করা যেতে পারে, ২০১১ সালের এগারোই জুন বাণিজ্যনগরী মুম্বইয়ের পওয়াইয়ে একটি শপিং মলের কাছে `মিড ডে`র ক্রাইম রিপোর্টার জ্যোতির্ময় দে-কে প্রকাশ্য দিবালোকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। তাঁকে লক্ষ্য করে ন’টি গুলি চালায় তারা। প্রথমে দাউদ সঙ্গী ছোটা শাকিলের গ্যাংকে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হলেও পরে সন্দেহের তালিকায় ঠাঁই পায় ছোটা রাজন গ্যাং। গ্রেফতার করা হয় ছোটা রাজনকে। ছোটা রাজনকে সাহায্য করেছে এই সন্দেহে জ্যোতির্ময় দে'র দুই সহকর্মীকে গ্রেফতার করেছিল পুলিশ।

মোট তেরো জনের নামে মামলা দায়ের করা হয়। যদিও, তাদের মধ্যে এক জন এখনও ফেরার। মামলা চলাকালীন এক জনের মৃত্যু হয়। বাকি এগারো জনের বিরুদ্ধে গত ফেব্রুয়ারি মাস থেকে মামলা চলার পর আজ মুম্বইয়ের বিশেষ মকোকা অর্থাৎ -মহারাষ্ট্র কন্ট্রোল অফ অর্গানাইজড ক্রাইম অ্যাক্ট -আদালত রায়দান করল। এই মামলায় মোট দশ জনকে দোষী সাব্যস্ত করল আদালত। প্রসঙ্গত বলা যেতে পারে ২০১১ সালের নভেম্বর মাসে কয়েকটি সংবাদমাধ্যমে দেওয়া টেলিফোন-সাক্ষাত্‍কারে জ্যোতির্ময় দে'কে হত্যার দায় স্বীকার করেছিল ছোটা রাজন।

please wait

No media source currently available

0:00 0:00:47 0:00

XS
SM
MD
LG