অ্যাকসেসিবিলিটি লিংক

যুদ্ধাপরাধে দন্ডপ্রাপ্ত কাদের মোল্লার ফাঁসি হলো


১৯৭১ সালে পাকিস্তানের বিরুদ্ধে দেশটির মুক্তিযুদ্ধের সময়ে যুদ্ধাপরাধের জন্যে কাদের মোল্লার ফাসিঁ কার্যকর হয়েছে। আমাদের সংবাদদাতা মতিউর রহমান চৌধুরী জানিয়েছেন যে আজ রাত ১০টা এক মিনিটে তার মৃত্যুদন্ড কার্যকর করা হয়। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখন ও কোন বিবৃতি দেয়া হয়নি। কাদের মোল্লার মরদেহ কারাগার থেকে বের করে নিয়ে যাওয়া হয়েছে।

মৃত্যুদন্ড কার্যকর করার ব্যাপারে আসামি পক্ষের এক একটি পুনর্বিবেচনা আবেদন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ খারিজ করার পর এই মৃত্যুদন্ড কার্যকর করা হয়।

আমাদের অধিবেশনের শেষ দিকে , সংবাদ পাঠক আনিস আহমেদ কথা বলেন , ঢাকায় আমাদের সংবাদদাতা মতিউর রহমান চৌধুরীর সঙ্গে :


please wait
Embed

No media source currently available

0:00 0:01:19 0:00
সরাসরি লিংক



অধিবেশনের প্রথম দিকে রোকেয়া হায়দারের সঙ্গে , মতিউর রহমান চৌধুরী আলোচনার সময়ে , অধিবেশন চলাকালেই কাদের মোল্লার ফাঁসির খবর আসে :

শুনুন এই সংবাদ সাক্ষাতকার
please wait

No media source currently available

0:00 0:04:19 0:00
সরাসরি লিংক


এর আগের খবরে বলা হয় যে সমালোচকরা আশঙ্কা প্রকাশ করেছেন যে তাঁর প্রাণদন্ড কার্যকর হলে , আগামী মাসের সাধারণ নির্বাচনের আগে বাংলাদেশে বড় রকমের রাজনৈতিক সহিংসতা দেখা দেবে। জামায়তে ইসলামি ও সতর্ক করে দিয়ে জানায় যে , তাকে ফাঁসি দেওয়া হলে এর পরিণতি হবে “ভয়াবহ”

মঙ্গলবারই তার মৃত্যুদন্ড বাস্তবায়নের কিছু আগে তার কৌঁসুলিরা চেম্বার জজের আদালত থেকে তার দন্ড কার্যকর স্থগিত করিয়ে আনেন। নিউ ইয়র্ক ভিত্তিক হিউম্যান রাইটস ওয়াচ সতর্ক করে দিয়েছিল যে মৃত্যুদন্ড পর্যালোচনা না করে তার মৃত্যুদন্ড কার্যকর করলে আন্তর্জাতিক আইন লংঘন করা হবে।
XS
SM
MD
LG