অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ার উত্তরাঞ্চলে আই এস এর কাছ থেকে কুর্দি বাহিনীর একটি গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ গ্রহণ


সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দি বাহিনী একটি সীমান্ত শহর পুরোটা তাদের নিয়ন্ত্রণে নিয়েছে বলে দাবি করছে। ঐ স্থানটি কথিত ইসলামিক স্টেট যোদ্ধাদের এবং তাদের সরবরাহের প্রবেশের জায়গা।

তুরস্ক থেকে পর্যবেক্ষণকারী সংবাদদাতারা জানাচ্ছেন যে সারা রাত যুক্তরাষ্ট্রের নের্তৃত্বাধীন বিমান অভিযানে সাহস সঞ্চার করে আই এস বিরোধী মিলিশিয়ারা মঙ্গলবার তাল আবায়াদ শহরে তাদের পতাকা উত্তোলন করে।

জঙ্গি গোষ্ঠিটিকে উৎখাত করার একটা উদ্যোগ গত সপ্তায় নেওয়া হয়েছিল যার লক্ষ্য ছিল তুরস্ক থেকে সম্ভাব্য জঙ্গিদের এবং সাজসরঞ্জাম আই এস এর কথিত রাজধানী রাক্কা তে চোরাচালানে ব্যবহৃত একটি প্রধান সড়ক বন্ধ করে দেওয়া।

মঙ্গলবার পেন্টাগণ জানায় যে তাল আবায়দ শহর নিয়ে লড়াই চলছে তবে কথিত ইসলামিক সেটট বিরোধী বাহিনী , ঐ সীমান্ত পারপার বন্ধ করার পথে রয়েছে।

মঙ্ঘরবার পেন্টাগণ জানায় যে রাতভর পরিচালিত যুক্তরাষ্ট্রের নের্তৃত্বাধীন নয়টি বিমান অভিযানের মধ্যে ৫টির লক্ষস্থল ছিল তাল আবায়াদ , জঙ্গি বিমানগুলো ইরাকের চারপাশে ১৬ বার হামলা চালায় , এতে ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর এবং আই এস জঙ্গিদের শক্ত ঘাটিঁ মোসেলের কাছাকাছি তাদের অবস্থানের ওপর প্রচন্ড বোমা বর্ষণ করা হয়।

XS
SM
MD
LG