অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের ব্যাপারে সেনেট কমিটি ট্রাম্পের জামাতাকে প্রশ্ন করতে চায়


FILE - Ivanka Trump, the daughter of President Donald Trump, and President Donald Trump's White House Senior Advisor Jared Kushner attend a joint news conference with President Donald Trump and German Chancellor Angela Merkel in the East Room of the White

হোয়াইট হাউস থেকে বলা হয়েছে, ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপের বিষয়ে প্রশ্নের উত্তর দিতে সম্মত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের জামাতা এবং অন্যতম উপদেষ্টা জ্যারেড কুশনার।

Senate Intelligence Committee এ পর্যন্ত যাদের প্রশ্ন করতে চাইছে তাদের মধ্য ট্রাম্পের সবচাইতে ঘনিষ্ট হচ্ছেন কুশনার। ওই কমিটি, রুশ কর্মকর্তাদের সঙ্গে ট্রাম্পের সহযোগিদের সম্পর্ক তদন্ত করে দেখছে।

The New York Times, এর প্রকাশিত খবর অনুযায়ী আমেরিকায় রাশিযার রাষ্ট্রদূত সারগেই কিসলিয়াকের সঙ্গে ডিসেম্বার মাসে কুশনারের যে দুবার বৈঠক হয়, সেনেট কমিটি সে বিষযে আরও জানতে চায়। New York Timesই প্রথম এই খবর প্রকাশ করে।

The Times এ আরও বলা হয় রাশিয়ার রাষ্ট্র মালিকানাধীন উন্নয়ন ব্যাংক ভিনেশকনম ব্যাংকের

প্রধান এর সঙ্গে কুশনারের বৈঠক সম্পর্কেও সেনেটাররা জানতে আগ্রহী। এই বৈঠক সম্পর্কে আগে কিছু জানা ছিল না। ২০১৪ সালে মস্কো ক্রাইমিয়াকে একভূত করার পর যুক্তরাষ্ট্র রুশ ব্যাংকের উপর নিষেধাজ্ঞা আরোপ করে।

XS
SM
MD
LG