অ্যাকসেসিবিলিটি লিংক

লাস ভেগাসে বন্দুকধারীর হামলায় অন্তত ৫৮ জন নিহত, আহত ৫১৫ জনের বেশী


লাস ভেগাসে নিহতদের স্মরনে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প কিছু মুহূর্ত নীরবতা পালন করেছেন। ওয়াশিংটন মনুমেন্টের দিকে তাকিয়ে হোয়াইট হাউসের দক্ষিণ লাউঞ্জে তিনি এই নীরবতা পালন করেন।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সারা দেশজুড়ে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন। তিনি আগামী বুধবার হতাহত এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে লাস ভেগাসে যাওয়ার পরিকল্পনা করেছেন।

পুলিশ সূত্রে বলা হয়েছে, রবিবার, যুক্তরাষ্ট্রের নেভাডার, লাস ভেগাসে কান্ট্রি মিউসিকের এক কনসার্টে এক ব্যক্তি গুলি চালালে অন্তত ৫৮ জন নিহত হয়, আহত হয় ৫১৫ জনের বেশী। যা আমেরিকার সাম্প্রতিক ইতিহাসে সবচাইতে মারাত্মক হত্যাকান্ড।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন এ সম্পূর্ণ অশুভু শক্তির কাজ।

লাস ভেগাস মেট্রোপলিটান পুলিশ আক্রমণকারিকে, নেভাডা রাজ্যের ৬৪ বছর বয়স্ক শ্বেতাঙ্গ পুরুষ স্টিভেন প্যাডক কে শনাক্ত করে। বন্দুকধারি ম্যানডালে বে হোটেলের ৩২ তলা থেকে সঙ্গীতানুষ্ঠানের ২২ হাজার দর্শককে লক্ষ্য করে গুলি চালায়। ভিডিওতে দেখা যায় দর্শকবৃন্দ দৌড়াচ্ছে, চিৎকার করছে এবং নিজেদের রক্ষা করতে চেষ্টা করছে।

লাস ভেগাস মেট্রোপলিটান পুলিশ বিভাগের শেরিফ জোসেফ লমবার্ডো বলেছেন পুলিশ হোটেল রুমের ভেতরে ঢুকে বন্দুকধারীকে মৃত অবস্থায় পায়। তিনি বলেন প্যাডক আত্মহত্যা করেছে বলে মনে করা হচ্ছে। পুলিশ আরও ১০টি রাইফেল পেয়েছে তার রুমে।

আক্রমণের উদ্দেশ্য জানা যায়নি।

XS
SM
MD
LG