অ্যাকসেসিবিলিটি লিংক

শুক্রবার রাজ্যের ২টি লোকসভা ও ১টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত


শুক্রবার রাজ্যের ২টি লোকসভা ও ১টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হল মোটামুটি শান্তিতেই। রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ও কোচবিহার লোকসভা কেন্দ্রে ও বর্ধমান জেলার মন্তেশ্বর বিধানসভা কেন্দ্রে সকাল থেকেই বড় কোনও অশান্তির খবর নেই। গত বিধানসভা ভোটে জিতে শুভেন্দু অধিকারী মন্ত্রী হওয়ায় তমলুকের আসনটি শূন্য। এবার তাই উপনির্বাচনে লড়াইয়ে নেমেছেন তাঁর ভাই দিব্যেন্দু অধিকারী। কোচবিহারের ৯টি বিধানসভা কেন্দ্রের আটটিতেই ২০১৬’র ভোটে জিতেছিল তৃণমূল কংগ্রেস। গত আগস্ট মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সেখানকার তৃণমূল সাংসদ রেণুকা সিংহ। সেই শূন্য আসনে উপনির্বাচন আজ। এদিকে প্রয়াত হয়েছেন মন্তেশ্বর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত তৃণমূল বিধায়ক সজল পাঁজাও। তাই এই আসনটিও শূন্য। ফলেই মন্তেশ্বরেও আজ উপনির্বাচন অনুষ্ঠিত হল।

মোটের উপর এদিনের নির্বাচন প্রক্রিয়া শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হচ্ছে। কয়েকটি অঞ্চলে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের উপর নির্বাচনের সময় বিশেষ কোনও সমস্যা হয়নি বলেই খবর।

এদিন তমলুকের হলদিয়া, তমলুক এবং পাঁশকুড়া পূর্ব কেন্দ্রে নির্বাচনে কারচুপি করার অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। অন্যদিকে কোচবিহারের শীতলকুচি ১২৩ নম্বর বুথে বিজেপি পোলিং এজেন্টকে বের করে দেওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায় বলেও খবর। এই ঘটনায় তৃণমূলের জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে বিজেপি’র তরফ থেকে। ভোট গ্রহণ কেন্দ্রে অশান্তির ফলে এদিন ৩০মিনিট বন্ধ থাকে ভোট গ্রহণ। এছাড়াও সাবেক ছিটমহল, মশালডাঙা প্রভৃতি অঞ্চলগুলিতেও বিজেপি তৃণমূলের বাদানুবাদের খবর পাওয়া গিয়েছে। অন্যদিকে বর্ধমানের মন্তেশ্বরে উপনির্বাচনকে কেন্দ্র করে বিক্ষিপ্ত কিছু ঘটনার খবরও পাওয়া গিয়েছে। এদিন ভোট গ্রহণ চলাকালীন তৃণমূল কংগ্রেসের সদস্যরা জমায়েত করে বলে অভিযোগ। অন্যদিকে রিগিংয়ের অভিযোগও আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

XS
SM
MD
LG