অ্যাকসেসিবিলিটি লিংক

তিনজন পথভ্রান্ত চীনা নাগরিককে উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী


উত্তর সিকিমে চীন-ভারত সীমান্তের কাছাকাছি তিনজন পথভ্রান্ত চীনা নাগরিককে ভারতীয় সেনাবাহিনী উদ্ধার করে তাঁদের গন্তব্যে পৌঁছতে সাহায্য করেছে।
উত্তর সিকিমে চীন-ভারত সীমান্তের কাছাকাছি তিনজন পথভ্রান্ত চীনা নাগরিককে ভারতীয় সেনাবাহিনী উদ্ধার করে তাঁদের গন্তব্যে পৌঁছতে সাহায্য করেছে।

পূর্ব লাদাখে যখন ভারত ও চীনের সেনাবাহিনীর মধ্যে চরম উত্তেজনা চলছে, সংঘর্ষের ঘটনা ঘটছে, ঠিক সেই সময় উত্তর সিকিমে চীন-ভারত সীমান্তের কাছাকাছি তিনজন পথভ্রান্ত চীনা নাগরিককে ভারতীয় সেনাবাহিনী উদ্ধার করে তাঁদের গন্তব্যে পৌঁছতে সাহায্য করেছে। ঘটনাটি ঘটে গত বুধবার। ভারতীয় সামরিক বাহিনীর একটি প্রেস রিলিজ জানানো হয়েছে, উত্তর সিকিমের যে অংশে ওই তিন চীনা নাগরিক পথ ভুলে এসে পড়েছিলেন, সেখানে তখন তাপমাত্রা হিমাঙ্কের নীচে। সাড়ে সতেরো হাজার ফুট উচ্চতায় একজন মহিলা সহ ৩ চীনা নাগরিককে মৃতপ্রায় অবস্থায় ভারতীয় সৈন্যরা দেখতে পান। তাঁরা তৎক্ষণাৎ এগিয়ে গিয়ে তাঁদের গরম জামা কাপড়, অক্সিজেন, খাবার-দাবার দেন। ওঁদের কথাবার্তায় বোঝা যায়, ওঁরা যেদিকে যাওয়ার কথা ভেবেছিলেন সেদিকে না গিয়ে পথ ভুলে ভারতের দিকে চলে এসেছিলেন। ওঁদের প্রাথমিক শুশ্রূষা করে, খাবার-দাবার দেওয়ার পর ভারতীয় সৈন্যরা ঠিক কোন পথে গেলে ওঁরা গন্তব্যে পৌঁছতে পারবেন সেটা বলে দেন। ওই চিনা নাগরিকেরা ভারতের প্রতি এবং ভারতীয় সেনাবাহিনীর প্রতি অসীম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বিদায় নেন। আজ এই ঘটনার কথা সেনাবাহিনী জানিয়েছে, কারণ আজই খবর পাওয়া গিয়েছে যে অরুণাচলে পাঁচ জন যুবককে চীনা সেনাবাহিনী ভোর বেলায় অপহরণ করে নিয়ে গিয়েছে।

সরাসরি লিংক


XS
SM
MD
LG