অ্যাকসেসিবিলিটি লিংক

নতুন দিল্লিতে মোদি-মমতা সৌজন্য বৈঠক


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ছবি টুইট করেছে প্রধানমন্ত্রীর দপ্তর পিএমও। ২৭ জুলাই ২০২১

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ নতুন দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর বাড়িতে দেখা করেছেন। সাক্ষাৎ শেষে বেরিয়ে আসার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটা ছিল সৌজন্য সাক্ষাৎকার। তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম তিনি রাজধানী দিল্লিতে গেলেন, তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন।

মমতা জানান, পেগাসাস গোয়েন্দা অ্যাপের সাহায্যে ফোনে আড়িপাতা নিয়ে সুপ্রিম কোর্টের নজরদারিতে সংসদীয় কমিটির তদন্ত হওয়া উচিত, সে কথা তিনি প্রধানমন্ত্রীকে বলেছেন। এ ছাড়া জনসংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গের যে আরও করোনা প্রতিষেধক দরকার, সে কথাও বলেছেন তিনি। আর পশ্চিমবঙ্গের নাম বাংলা করার জন্য যে প্রস্তাব দেওয়া হয়েছিল তা যেন তাড়াতাড়ি বিবেচনা করা হয়, সেই অনুরোধ জানিয়েছেন। প্রধানমন্ত্রী কী বললেন, সাংবাদিকরা জানতে চাইলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সেটা আমার বলা ভাল দেখায় না। ওটা বলার হলে প্রধানমন্ত্রীই বলবেন।

মমতা জানান, গতকাল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর দেখা করা হয়ে ওঠেনি। আগামীকাল বুধবার সোনিয়া গান্ধী তাঁকে দেখা করতে আমন্ত্রণ জানিয়েছেন। তাৎপর্যমূলক ভাবে পশ্চিমবঙ্গে কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোরতর বিরোধিতা করে। বিগত বিধানসভা নির্বাচনে সিপিএম-এর সঙ্গে হাত মিলিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তারা লড়াই করেছে। কিন্তু সর্বভারতীয় ক্ষেত্রে কংগ্রেস সভানেত্রীর আচরণেই বোঝা যাচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় যদি বিরোধী দলগুলোকে বিজেপি বিরোধী লড়াইয়ে ঐক্যবদ্ধ করার ভূমিকা নেন, তাতে তিনি রাজি আছেন।

এ দিকে মহারাষ্ট্রের প্রবীণ এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও আগামীকাল মমতার দেখা হওয়ার কথা। আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সম্ভবত বৃহস্পতিবার দেখা হবে।

XS
SM
MD
LG