অ্যাকসেসিবিলিটি লিংক

আল-হল শিবির থেকে ৭০জনেরও বেশি লোককে গ্রেপ্তার করেছে যুক্তরাষ্ট্র-সমর্থিত বাহিনী


উত্তর-পূর্ব সিরিয়ায় যুক্তরাষ্ট্র-সমর্থিত বাহিনী তাদের সাম্প্রতিক আল-হল বাস্তুচ্যুত-ব্যক্তি শিবিরের ৭০জনেরও বেশি লোককে গ্রেপ্তার করেছে, যা সাম্প্রতিক মাসগুলিতে ইসলামিক স্টেট সন্ত্রাসবাদী গোষ্ঠীর নতুন কেন্দ্র হিসাবে আত্মপ্রকাশ করেছে।

সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস দ্বারা রবিবার শুরু হওয়া এই অভিযানটিতে প্রায় ৫,০০০ সেনা এবং অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনীর সদস্যরা শিবিরের প্রতিটি সেক্টরে অভিযান চালায় এবং সন্দেহভাজন আইএস-এর সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করার জন্য তল্লাশি করে।

এসডিএফের সামাজিক মাধ্যম অ্যাকাউন্টগুলিতে পোস্ট করা ছবিতে, সশস্ত্র বাহন সহ ভারী সজ্জিত এসডিএফ সদস্য দেখানো হয়, তারা অভিযানের পঞ্চম দিনে শিবিরের তাবুতে প্রবেশ করে আইএস নেতা এবং সহযোগীদের সন্ধান করে।

এসডিএফের একটি সামাজিক যোগাযোগ মাধ্যম বৃহস্পতিবার টুইট করেছে যে "৭০জনেরও বেশি ব্যক্তি গ্রেপ্তার হয়েছে এবং গোলাবারুদ ও অন্যান্য উপকরণ বাজেয়াপ্ত করা হয়েছে।"

বৃহস্পতিবারের তৎপরতার আগে এসডিএফ কর্মকর্তারা বলেন ঐ অভিযানে আটক ব্যক্তিদের মধ্যে পাঁচজন আইএস নেতা রয়েছে, এবং যাদের গ্রেফতার করা হয়েছে তাদের অধিকাংশের সঙ্গে সন্ত্রাসবাদ গোষ্ঠীর "সরাসরি যোগাযোগ" ছিল। তারা আরও বলেছে যে তাদের বাহিনী ল্যাপটপ এবং অন্যান্য উপাদান উদ্ধার করেছে।

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক গোয়েন্দা তথ্যানুসারে সিরিয়া ও ইরাকে আইএস যোদ্ধাদের সংখ্যা আট হাজার থেকে ১৬,০০০ এ দাঁড়িয়েছে জাতিসংঘের সদস্য দেশগুলির গোয়েন্দা তথ্যের অনুমান, আইএস যোদ্ধাদের সংখ্যা প্রায় ১০,০০০ যার মধ্যে রয়েছে বিদেশী সদস্য।

XS
SM
MD
LG