অ্যাকসেসিবিলিটি লিংক

গ্রেফতার হলেন তৃনমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়


রাজ্যের চিটফান্ড সংস্থা রোজভ্যালি'র সাথে বেআইনী আর্থিক লেন দেন কাণ্ডে টানা সাড়ে চার ঘন্টা জেরার পর গ্রেফতার হলেন তৃনমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে এক সপ্তাহের মধ্যে রোজভ্যালিকাণ্ডে তৃনমূল কংগ্রেস সাংসদ ও অভিনেতা তাপস পালের পর গ্রেফতার হলেন দ্বিতীয় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

রোজভ্যালিকাণ্ডে তদন্তের জন্যে আজ সিবিআই দফতরে দেখা করতে গিয়েছিলেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। দু দফায় টানা জেরার পর গ্রেফতার করা হয় তাঁকে। সিবিআই সূত্রে খবর, বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছিলেন সুদীপ বন্দোপাধ্যায়, সেজন্য তাঁর ওপর ক্ষুব্ধ ছিলেন তদন্তকারী আধিকারিকেরা। সিবিআই সূত্রে খবর, তাপস পাল এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় তদন্তকারী আধিকারিকেরা।

সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আজই নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বর। এই গ্রেফতারির পর সুদীপ বাবুর গ্রেফতারি প্রসঙ্গে তার স্ত্রী নয়না বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, যা বলার দল বলবে। এদিকে আজই রাজ্যের জঙ্গলমহলের সভায় দাঁড়িয়ে প্রকাশ্যে কেন্দ্রকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জঙ্গলমহলের সভা থেকে বলেন, প্রতিবাদ করলেই সিবিআই, ইডি, আয়কর দফতরকে লাগিয়ে দিচ্ছে মোদী সরকার। কত সিবিআই আছে? সবাইকে গ্রেফতার করুন।

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির পর সমস্ত তৃণমূল সাংসদদের নিয়ে জরুরি ভিত্তিতে বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ভবনের তরফে জানানো হয়েছে, আগামীকাল সমস্ত তৃণমূল সাংসদ দিল্লি যাচ্ছেন। সুদীপের গ্রেফতারির পর মুখ্যমন্ত্রীর দাবি বাবুল সুপ্রিয় এবং সুজন চক্রবর্তীকেও এবার গ্রেফতার করতে হবে। আগামীকাল থেকে লাগাতার আন্দোলন, ধর্নার ডাক দিয়েছে তৃণমূল। দিল্লিতে প্রতিবাদ আন্দোলনে সোচ্চার হবেন তৃণমূল সাংসদরা। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির পর বিজেপির বিরুদ্ধে তোপ দাগে তৃনমুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর গ্রেফতারির প্রতিবাদে তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভ আছড়ে পড়ল কলকাতায় বিজেপির সদর দফতরের সামনে।

বিজেপি কর্মীদের প্রত্যাঘাতে ধুন্ধুমার হয়ে উঠল এলাকা। দু’পক্ষের খণ্ডযুদ্ধ গড়াল রক্তারক্তি পর্যন্ত। সব মিলিয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারি ঘিরে রাজ্য এবং রাজধানী, সব জায়গায় আন্দোলন পৌঁছে দিতে চাইছে তৃণমূল।

XS
SM
MD
LG