অ্যাকসেসিবিলিটি লিংক

বিক্ষোভকারীদের বিরুদ্ধে মিয়ান্মারের পুলিশের আক্রমণ অভিযান


মিয়ান্মারের পুলিশ রাজধানী নেপিতাউয়ে সেখানকার সামরিক অভূত্থানের বিরুদ্ধে বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালিয়েছে । তারা হুঁশিয়ার করে দেয়ার জন্য গুলি চালিয়েছে, রাবার বুলেট  এবং জলকামান ব্যবহার করেছে ।মনে করা হচ্ছে বন্দুকের গুলিতে অন্তত দু জন গুরুতর আহত হয়েছে। বিক্ষোভকারিরা মঙ্গলবার চতুর্থ দিনের মতো সামরিক হুন্তার আরোপিত বিধিনিষেধ অমান্য করে নির্বাচিত অসামরিক সরকারকে উত্খাত করার বিরুদ্ধে  মিয়ান্মারের রাজধানীর রাস্তায় রাস্তায় সমবেত হয়।

মিয়ান্মারের পুলিশ রাজধানী নেপিতাউয়ে সেখানকার সামরিক অভূত্থানের বিরুদ্ধে বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালিয়েছে । তারা হুঁশিয়ার করে দেয়ার জন্য গুলি চালিয়েছে, রাবার বুলেট এবং জলকামান ব্যবহার করেছে ।মনে করা হচ্ছে বন্দুকের গুলিতে অন্তত দু জন গুরুতর আহত হয়েছে। বিক্ষোভকারিরা মঙ্গলবার চতুর্থ দিনের মতো সামরিক হুন্তার আরোপিত বিধিনিষেধ অমান্য করে নির্বাচিত অসামরিক সরকারকে উত্খাত করার বিরুদ্ধে মিয়ান্মারের রাজধানীর রাস্তায় রাস্তায় সমবেত হয়।

নেপিতাউর হাসপাতালে বিক্ষোভকারীদের চিকিত্সা করেছেন এমন একজন চিকিত্সক নাম না প্রকাশ করে ভয়েস অফ আমেরিকার বর্মী বিভাগকে জানান যে অন্তত দু জন বিক্ষোভকারী, তিনি মনে করেন বন্দুকে গুলিতে আহত হন যাদের একজন মাথায় এবং অপরজন বুকে আঘাত পান। চিকিত্সকের বিবরণ অনুযায়ী ২১ বছর বয়সী তরুণী মিয়াত থোয়ে খিনকে ভেন্টিলেটারে রাখা হয় কারণ তিনি মাথায় বন্দুকের গুলির আঘাত পাওয়ার পর অচেতন হয়ে পড়েন। তিনি আরও বলেন যে এক্সরেতে দেখা যাচ্ছে বুলেটটি এখনও তাঁর মাথার ভেতরে রয়েছে। চিকিত্সক বলছেন ২৩ বছর বয়সী সো ওয়ায় বুকে গুলির আঘাত পান।

XS
SM
MD
LG