অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্য থেকে নিউইয়র্কে আসা লোকজনকে কোয়ারান্টিনে থাকতে হবে


usa

নিউ ইয়র্ক রাজ্যের গভর্ণর  অ্যান্ড্রু কুমো গতকাল জানান যে এই নিয়ম আলাবামা, অ্যারিজোনা, আরকানসঁ, ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা, সাউথ ক্যারোলাইনা, টেক্সাস এবং ইউটা থেকে নিউ ইয়র্কে যাওয়া লোকজনের জন্য প্রযোজ্য। সাম্প্রতিক সপ্তাগুলোতে এই সব অঙ্গরাজ্যে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।নিউ ইয়র্কের মতো, কানেটিকাট এবং নিউ জার্সিও অনুরূপ ব্যবস্থা নিচ্ছে।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক রাজ্য যেখানে করোনাভাইরাস মারাত্মক আঘাত হেনেছিল, সেখানে এখন অবস্থা ভাল তবে অন্যান্য আটটি রাজ্য থেকে সেখানে কেউ গেলে তাদের দু সপ্তার কোরায়ান্টিনে থাকতে বলা হয়েছে। নিউ ইয়র্ক রাজ্যের গভর্ণর অ্যান্ড্রু কুমো গতকাল জানান যে এই নিয়ম আলাবামা, অ্যারিজোনা, আরকানসঁ, ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা, সাউথ ক্যারোলাইনা, টেক্সাস এবং ইউটা থেকে নিউ ইয়র্কে যাওয়া লোকজনের জন্য প্রযোজ্য। সাম্প্রতিক সপ্তাগুলোতে এই সব অঙ্গরাজ্যে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।নিউ ইয়র্কের মতো, কানেটিকাট এবং নিউ জার্সিও অনুরূপ ব্যবস্থা নিচ্ছে।

এ দিকে গতকাল যুক্তরাষ্ট্রে একদিনে ৩৬,০০০ লোক সংক্রমিত হবার খবর পা্ওয়া গেছে যা কীনা এপ্রিলের শেষের পর নতুন আক্রান্তের সর্বাধিক সংখ্যা। অনেকগুলো রাজ্যই জানিয়েছে যে মার্চ মাসের পর তাদের রাজ্যে এখন করোনাভাইরাসের কারণে হাসপাতালে ভর্তি হ্ওয়া লোকের সংখ্যা আবার বেড়েই চলেছে। টেক্সাসে নতুন করে ৫,০০০ লোক কভিড ১৯ এ সংক্রমিত হয়েছে , হাসপাতালে ভর্তি হয়েছে ৪,০০০ লোক। আর ক্যালিফোর্নিয়ায় নতুন করে ৭,০০০ লোকের আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। এর ফলে ১৭ই জুলাই থেকে সেখানে ডিসনি ল্যান্ড খুলে দেয়ার কর্মসূচী বাদ দিতে হয়েছে।

জন্স হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টারের হিসেব অনুযায়ী যুক্তরাষ্ট্রে আজ অবধি ২৩ লক্ষ লোক এই রোগে সংক্রমিত হয়েছে, মারা গেছে প্রায় ১ লক্ষ ২২ হাজার লোক। ল্যাটিন আমেরিকা কভিড ১৯ সংক্রমণে এখন বিশ্বের নতুন কেন্দ্রস্থল হয়ে উঠেছে। এখানে এক লক্ষের ও বেশি মানুষ এই রোগে মারা গেছে , যার অর্ধেকেরও বেশি ৫৪,০০০ লোক মারা গেছে ব্রাজিলে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলছেন আগামি সপ্তায় বিশ্বব্যাপী এই রোগে সংক্রমিতের সংখ্যা এক কোটিতে পৌঁছুতে পারে।

XS
SM
MD
LG