অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৩৫ হাজার


৩৫ হাজার ছাড়িয়ে গেল ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৪৩। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। এই সময়ে মোট আক্রান্ত হয়েছেন ১৯৯৩ জন। যা এক দিনে সর্বোচ্চ। মৃত্যুর দিক থেকেও রেকর্ড গড়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৩ জনের। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৪৭। তবে সুস্থ হয়েছেন সাড়ে ৮ হাজারের বেশি মানুষ।দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লির। এই তিনটি রাজ্যে যে হারে সংক্রমণ বাড়ছে এবং পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু, তাতে কেন্দ্রের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

মহারাষ্ট্রে ইতিমধ্যেই ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। এই রাজ্যে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে গত ৯ই মার্চ, তিন জনের শরীরে। কিন্তু কয়েক দিনের মধ্যেই দেশের মধ্যে আক্রান্তের সংখ্যায় সবার উপরে উঠে আসে মহারাষ্ট্র। তার পর থেকে এখনও পর্যন্ত প্রায় সব সময়ই শীর্ষস্থানে রয়েছে এই রাজ্য। সারা দেশে কোভিড আক্রান্তের মধ্যে ৩১ শতাংশেরও বেশি আক্রান্ত এই রাজ্যেই। মৃত্যুর হিসাবটা আরও ভয়ঙ্কর। সারা দেশের ৪৬ শতাংশেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রেই। ইতিমধ্যেই এ রাজ্যে মৃত্যু হয়েছে ৪৫৯ জনের।

মহারাষ্ট্রের পর সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থনে রয়েছে গুজরাত। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৩৯৫। মৃত্যু হয়েছে ২১৪ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে ৩ হাজার ৫১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৬০ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৩৭ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ২৫৮৪ জন। মৃত্যু হয়েছে ৫৮ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ২৩২৩। উত্তরপ্রদেশে ২২০৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৯ জনের।এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত ৭৯৫ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের। তবে পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্ন জানিয়েছে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২। মৃতের সংখ্যা ৩৩।

please wait

No media source currently available

0:00 0:02:16 0:00


XS
SM
MD
LG