অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়া বলেছে মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যাপক হারে উৎপাদনের জন্য তারা এখন প্রস্তুত


A missile is fired from a naval vessel during the test-firing of a new type of anti-ship cruise missile to be equipped at Korean People's Army (KPA) naval units in this undated photo released by North Korea's Korean Central News Agency (KCNA) in Pyongyang

উত্তর কোরিয়ার সাম্প্রতিকতম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রেক্ষিতে, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ মঙ্গলবার জরুরী বৈঠকের পরিকল্পনা করেছে।

জাতিসংঘে Uruguay's mission বলেছে, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া ও জাপান জরুরী বৈঠকের আবেদন জানিয়েছে।

উত্তর কোরিয়া সোমবার বলেছে মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যাপক হারে উৎপাদনের জন্য তারা এখন প্রস্তুত। তারা তাদের সেনা বাহিনীকে ওই ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে।

সোলের সামরিক বাহিনী বলেছে উত্তর কোরিয়া, রবিবার দুপুরে দক্ষিণ পিয়ঙ্গান প্রদেশ থেকে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি ৫০০ কিলোমিটার দুরত্ব পর্যন্ত যায় এবং তার পর জাপান সাগরে গিয়ে পড়ে। এটি ছিল এ সপ্তাহে Pyongyang এর দ্বিতীয় ক্ষেপণাস্ত্র পরীক্ষা এবং এ বছরে দশম পরীক্ষা।

সোলে, জয়েন্ট চিফস অফ স্টাফ এর এক বিবৃতিতে বলা হয়, “আমাদের সামরিক বাহিনী ঘনিষ্ট ভাবে নজর রাখছে যে উত্তর কোরিয়ার সামরিক বাহিনী আরও উষ্কানি মূলক কিছু করছে কিনা, এবং আমরা আমাদের সামরিক বাহিনীকে পূর্ণ সতর্ক অবস্থায় রেখেছি।”

XS
SM
MD
LG