অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়ার পারমাণবিক আলোচনার ব্যাপারে চীনের ভূমিকার প্রশংসা করেছে দক্ষিণ কোরিয়া


Chinese President Xi Jinping (R) meets with Republic of Korea's National Security Advisor Chung Eui-Yong and S. Korean Ambassador to China Noh Young-min at the Great Hall of The People in Beijing, March 12, 2018.

দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সোমবার চীনের প্রশংসা করেছেন যে তারা নতুন পরমানু নিরস্ত্রীকরণ আলোচনার দিকে উত্তর কোরিয়াকে চাপ দেওয়ার ব্যাপারে ভূমিকা রেখেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে পরিকল্পিত শীর্ষ সম্মেলনের কথা গত সপ্তাহে ঘোষণার পর, বিদেশ নীতি বিষয়ে চীনের শীর্ষ উপদেষ্টা ইয়াং জিচির সঙ্গে চাং ইউ ইয়ং এর বৈঠক হয়।

চাং বলেন তাদের প্রেসিডেন্ট মুন জাই ইন এবং সরকার মনে করেন যে কোরীয় উপদ্বীপে পরমানু নিরস্ত্রীকরণ এবং শান্তি অর্জনের লক্ষ্যে যে সব অগ্রগতি হয়েছে, তা করা হয়েছে, চীনা সরকার ও প্রেসিডেন্ট শি জিন পিং এর সমর্থন ও অবদানের সাহায্যে।

রবিবার যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন যে, আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে পরিকল্পিত শীর্ষ সম্মেলনের আগে, তারা উত্তর কোরিয়াকে, কোন রকম ছাড় দেবে না এবং তারা পিয়ং ইয়ং প্রশাসনের প্রতি চাপ অব্যাহত রাখবে।

রবিবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএর পরিচালক মাইক পমপেও ফক্স টেলিভিশনকে বলেন এ ব্যাপারে কোন সন্দেহ নেই যে অলোচনা চলা কালীন কোন ছাড় দেওয়া হবে না।

XS
SM
MD
LG