অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়া বলেছে, ওয়াশিংটনের নতুন নিষেধাজ্ঞার বিরুদ্ধে, কঠোর সতর্কবার্তা দেওয়ার লক্ষ্যেই তারা তাদের সর্বসাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে


South Korean army soldiers prepare their military exercise in Paju, South Korea, near the border with North Korea, Sunday, July 30, 2017.

রবিবার উত্তর কোরিয়া বলেছে, পিয়ংইয়ং এর বিরুদ্ধে ওয়াশিংটনের নতুন নিষেধাজ্ঞার বিরুদ্ধে, কঠোর সতর্কবার্তা দেওয়ার জন্যই তারা তাদের সর্বসাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয় কমিউনিস্ট ওই দেশের ক্ষতি করার যে স্বপ্ন ওয়াশিংটনের আছে তা থেকে তাদের জেগে ওঠা উচিত।

উত্তর কোরিয়ার হুমকির প্রেক্ষিতে শক্তি প্রদর্শনের লক্ষ্যে, যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর দুটি B-1B বোমারু বিমান এবং দক্ষিণ কোরিয়া ও জাপানের জেট জঙ্গী বিমান বহর কোরীয় উপদ্বীপের উপর দিয়ে উড়ে যাওয়ার বেশ কয়েক ঘন্টা পর পিয়ংইয়ং ওই বিবৃতি দেয়।

ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র পরীক্ষা সংস্থা বলেছে, তারা সাফল্যের সঙ্গে মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার Terminal High Altitude Area Defense system এর ১৫ তম পরীক্ষা চালিয়েছে।

XS
SM
MD
LG