অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র বছরের শেষ ছুটির সময়ে সন্ত্রাসী হুমকির বিষয়ে অবগত নয়: প্রেসিডেন্ট বারাক ওবামা


প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ বছরের শেষ ছুটির সময়ে নির্দিষ্ট ও আসন্ন সন্ত্রাসী হুমকির বিষয়ে অবগত নয়। কিন্তু তিনি সব আমেরিকানকে দেশ রক্ষায় সতর্ক থাকার আহবান জানান।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট বারাক ওবামা ওয়াশিংটনের অদূরে National Counterterrorism Center এ জাতীয় নিরাপত্তা টিমের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন। এর লক্ষ্য ছিল আক্রমণ প্রতিহত করা এবং স্বদেশভূমি রক্ষা করার লক্ষে সরকারের প্রচেষ্টাগুলো পর্যালোচনা করা।

এ মাসের গোড়ার দিকে ক্যালিফোর্নিয়ার স্যান বার্নারডিনোতে এবং গত মাসে প্যারিসে প্রাণঘাতী হামলার পর প্রেসিডেন্ট আমেরিকানদের আশ্বস্ত করতে সাম্প্রতিক সময়ে বেশ কিছু বিবৃতি দিয়েছেন। মনে করা হচ্ছে স্যান বার্নারডিনোর ঐ হামলা চালিয়েছিল যে দম্পতি, তারা ইসলামিক স্টেট দ্বারা অনুপ্রাণিত ছিল।

সোমবার পেন্টাগনে গিয়ে, ওবামা বলেন তিনি নিশ্চিত যে ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্রের নের্তৃত্বাধীন জোট জয়লাভ করবে। তিনি আরও বলেন যে, জঙ্গি গোষ্ঠি তাদের অবস্থান হারাচ্ছে এবং জঙ্গি নেতাদের লুকোবার কোন জায়গা নেই।

এরই মধ্যে গতকাল বুধবার যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র নিরাপত্তা প্রধান জেহ জনসন নতুন করে প্রস্তুত সন্ত্রাস সতর্কীকরণ ব্যবস্থা উদ্বোধন করেছেন।

XS
SM
MD
LG