অ্যাকসেসিবিলিটি লিংক

শোকার্ত অরল্যান্ডো বাসীকে সান্ত্বনা দিতে প্রেসিডেন্ট ওবামা এখন অরল্যান্ডোতে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা আজ ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে গিয়ে পৌঁছেছেন। তিনি সেখানকার শোকসন্তপ্ত লোকজনকে সান্তনা দেবেন। রোববার সেখানে সমকামীদের নৈশক্লাবে ৪৯ জন নিহত এবং ৫৩ জন আহত হবার প্রেক্ষাপটে প্রেসিডেন্টের এই সফর। প্রেসিডেন্ট এই ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন তাদের স্বজনদের সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে দেখা করবেন।

ওয়াশিংটন থেকে , দক্ষিণ পুর্বাংশের শহরে বিমানে যাওয়ার পথে , হোয়াইট হাউজের একজন মুখপাত্র বলেন যে ওবামা মনে করেন অরল্যান্ডোর ঐ বিয়োগান্তক ঘটনার পর অরল্যান্ডর জনগণের প্রতি সহানুভূতি জানানোর শ্রেষ্ঠ উপায় হচ্ছে সেই শহরে যাওয়া। মুখপাত্রটি বলেন প্রেসিডেন্ট এ কথা জানাতে চান যে অরল্যান্ডোর জনগণের সঙ্গে সকল আমেরিকান কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়েছে।

ওবামা ৪৯ জন নিহত লোকের আত্মীয় স্বজনদের সঙ্গে এবং ৬৩ জন আহত লোকের সঙ্গে দেখা করবেন। রোববার খুব ভোর বেলায় আমেরিকায় জন্ম হয়েছে এমন একজন মুসলিম . ঐ ক্লাবে উল্লাসরত লোকজনের উপর গুলি চালায় । তিন ঘন্টা ব্যাপী এই অবরোধের অবসান হয় যখন পুলিশ ঐ নৈশ ক্লাবে প্রবেশ করে বন্দুকধারী ওমর সাদ্দিকী মতিনকে হত্যা করে।

প্রেসিডেন্টের সঙ্গে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। তারা এই হত্যাযজ্ঞ থেকে যারা রক্ষা পেয়েছেন তাদের সঙ্গে এবং পুলিশ , অ্যাম্বুলেন্স ক্র , ডাক্তার ও নার্স যারা ঐ সংকটে সাহায্য করেছিলেন , তাদের সকলের সঙ্গেই দেখা করবেন। হোয়াইট হাউজের মুখপাত্র জশ আর্নেস্ট বলছেন , প্রেসিডেন্ট যখন সেখানে গিয়ে এই মারাত্মক বিয়োগান্তক ঘটনার যারা শিকার হয়েছেন তাদের স্বজনদের সঙ্গে দেখা করেন তখন তার শোক ও সান্তনা প্রকাশ হয় , আমেরিকান জনগণের শোক ও সান্তনা প্রকাশের প্রতীক। প্রেসিডেন্ট সেই দায়িত্ব গুরুত্বের সঙ্গেই পালন করছেন।

আর্নেস্ট আরও বলেন যে ওবামার এই সমর্থন ও সহযোগিতা সমকামী সম্প্রদায়ের জন্য একটি শক্তিশালী স্বীকৃতি স্বরূপ।

.

XS
SM
MD
LG