অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি হতে পারে , ট্রাম্পের দাবি ওবামার নাকচ


প্রেসিডেন্ট বারাক ওবামা, ডনাল্ড ট্রাম্পকে তিরস্কার করেছেন , ট্রাম্পের এই দাবির জন্য যে এবারকার প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর বিরুদ্ধে ভোট কারচুপি হবে। তিনি বলেন রিপাবলিকান দলের এই প্রার্থিকে এই ঘ্যান ঘ্যান করার বন্ধ করতে হবে। তাঁর বরঞ্চ উচিৎ হবে ৮ই নভেম্বরের নির্বাচনে ভোটাররা যাতে তাঁকে ভোট দেয় সেই চেষ্টা করা।

হোয়াইট হাউজে সফররত ইটালির প্রেসিডেন্টের সঙ্গে দেওয়া এক সংবাদ সম্মেলনে ওবামা বলেন , আমি আমার জীবনে কিংবা আধুনিক রাজনৈতিক ইতিহাসে এমনটি কখনই দেখিনি যে প্রেসিডেন্ট পদপ্রার্থি ভোট হবার আগেই নির্বাচনকে এবং নির্বাচনী প্রক্রিয়ার বদনাম করছেন। এটার কোন ভিত্তিই নেই।

জাতীয় জরিপগুলোতে ট্রাম্প ডেমক্র্যাটিক দলের পদপ্রার্থি হিলারি ক্লিন্টনের তুলনয় পিছিয়ে পড়ায় সাম্প্রতিক দিনগুলোতে তিনি এই নির্বাচনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলছেন। আবাসন ব্যবসার এই ধনকুবের বলছেন যে কোন কোন রাজ্যে আগাম ভোট নেওয়ায় , ভোট জালিয়াতি হচ্ছে তবে তিনি এর কোন প্রমাণ দেননি। ট্রাম্প দাবি করছেন যে নির্বাচনের দিন আরও সমস্যা হবে , দেশজুড়ে ভোট কারচুপি হবে । তিনি আরও বলেন যে জাতীয় সংবাদ মাধ্যমগুলো সাবেক পররাষ্ট্র মন্ত্রী ক্লিন্টনের সঙ্গে জোট বেঁধে ষড়যন্ত্র করছে এটা নিশ্চিত করার জন্য যে তিনি আমেরিকার প্রথম নারী প্রেসিডেন্ট হতে পারেন।

XS
SM
MD
LG