অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামা এবং মিট রম্নি বিতর্কের পর নির্বাচনী প্রচার অভিযান শুরু করেছেন।



যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এবং রিপাবলিকান দলের পদ প্রার্থী মিট রম্নি বুধবার বলিষ্ঠ এবং ঝাঁঝালো বিতর্কের পর নির্বাচনী প্রচার অভিযান শুরু করেছেন।

মংগলবারের বির্তকের পর প্রেসিডেন্ট এখন মধ্যপশ্চিমাঞ্চলের রাজ্য আইওয়া এবং ওহাইয়তে প্রচার অভিযান শুরু করেছেন। সিএনএনসহ বেশ কয়েকটি জনমত সমিক্ষায় মংগলবারের বিতর্কে মিঃ ওবামা জয় লাভ করেছেন।

মিঃ রম্নি বিতর্কে প্রেসিডেন্টের গত চার বছরের রেকর্ড নিয়ে আক্রমণ করে বলেন, “ঐ সময়ে ঘাটতি হয়েছে দ্বিগুন এবং তিনি যা বলেছিলেন তা সম্পন্ন করতে পারননি।” তার জবাবে প্রসিডেন্ট বলেন “চার বছর আগে আমি আমেরিকার জনগনকে বলেছিলাম মধ্যবিত্ত পরিবারের জন্য কর হ্রাস করব এবং তা আমি করছি। আমি ক্ষুদ্র ব্যবসায় কর হ্রাস করেছি। ইরাক যুদ্ধ শেষ করেছি।”

ওদিকে প্রেসিডেন্ট মন্তব্য করেন রম্নি উচ্চবিত্তদের কর বৃদ্ধি করবেন এবং অন্যন্যাদের ক্ষেত্রে কর হ্রাস করবেন। প্রতিরক্ষা খাতে ব্যয় বাড়িয়ে ঘাটতি কমিয়ে অর্থনীতির ক্ষতিই করবেন।”

এর জাবাবে তিনি বলেন, তার কর সম্পর্কিত যে পরিকল্পনা রয়েছে তাতে কর্মসংস্থান বৃদ্ধি পাবে এবং একটি সুষম বাজেট আছে। তিনি বলেন “আমি ২৫ বছর ব্যবসা করছি এবং বাজেটে ভারসাম্য রক্ষা করেছি। আমি অলেম্পিক গেইমসের সময়েও একটি ভারসাম্য বাজেট করেছি এবং চার বছর মেসেচ্যুসেটস রাজ্যে গভর্নার থাকার সময়েও আমি একই কাজ করেছি।”
XS
SM
MD
LG