অ্যাকসেসিবিলিটি লিংক

ওবামা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের প্রভাব, তিনি যা অনুমান করেছিলেন তার চাইতে বেশি ছিল


President Barack Obama, right, answers questions during his interview with Vox's Ezra Klein and Sarah Kliff, at the Blair House, across the street from the White House in Washington, Friday, Jan. 6, 2017 in Washington.

আমেরিকার গোয়েন্দা সংস্থাগুলো যে বলেছে যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে, তার প্রেক্ষিতে, প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন ইচ্ছাকৃত ভাবে ভুল তথ্য প্রচার এবং গণতান্ত্রিক একটি দেশে কমপিউটার হ্যাকিং এর প্রভাব তিনি যা ভেবেছিলেন তার চাইতে বেশি ছিল

ওবামা ABC টেলিভিশনে একটি অনুষ্ঠানে বলেছেন যে তিনি মনে করেন না যে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্ল্যাডিমির পুটিনের সক্ষমতাকে কম করে দেখেছেন। যুরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো বলেছে যে আমেরিকান গণতান্ত্রিক প্রক্রিয়ার ক্ষতি করার এবং ডেমোক্রাট হিলারী ক্লিন্টানের প্রার্থীত্বকে খাটো করার নির্দেশ দিয়েছেন পুটিন।

কিন্তু ওবামা বলেন যে এই নতুন তথ্য প্রযুক্তির যুগে ইচ্ছাকৃত ভাবে ভুল তথ্য প্রচার এবং সাইবার হ্যাকিং এর প্রভাব তিনি যা অনুমান করেছিলেন তার চাইতে অনেক বেশি।

XS
SM
MD
LG