অ্যাকসেসিবিলিটি লিংক

ইয়েমেনে ক্রম অবনতিশীল নিরাপত্তা পরিস্থিতির কারণে যুক্তরাষ্ট্রের দূতাবাস বন্ধ


ইয়েমেনে ক্রম অবনতিশীল নিরাপত্তা পরিস্থিতির কারণে সেখানে যুক্তরাষ্ট্রের দূতাবাস বন্ধ করে দেওয়া হচ্ছে। গত মাসে সে দেশের প্রেসিডেন্ট পদত্যাগে বাধ্য হওয়ার পর সেখানকার পরিস্থিতির অবনতি ঘটে।

নাম প্রকাশ করা হবে না এই শর্ত সাপেক্ষে যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তা মঙ্গলবার সানায় দূতাবাসের ইয়েমেনি কর্মচারীদের এই খবরটির সত্যতা নিশ্চিত করেন। কর্মচারীরা বলেন যে রাষ্ট্রদূত তাদেরকে জানান যে দূতাবাসটি বন্ধ করে দেওয়া হচ্ছে এবং তিনি বুধবার নাগাদ স্বদেশে ফিরে যাবেন।

ওয়াশিংটনে , পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র জেন সাকি অবশ্য এই খবর নিশ্চিত করতে অস্বীকৃতি জানান। তিনি কেবল বলেন যে পরিস্থিতি বিস্ফোরন্মুখ এবং যুক্তরাষ্ট্র ইয়েমেনের আগামী দিনগুলো শান্তিপূর্ণ করার লক্ষে বিভিন্ন পক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছে। তিনি আরও বলেন অবশ্যই আমাদের লোকদের নিরাপত্তাই আমাদের কাছে সব চেয়ে বেশি অগ্রাধিকার পাবে।

ও দিকে পেন্টাগণে মঙ্গলবার একজন মুখপাত্র এ কথা স্বীকার করেন যে ইয়েমেনের রাজনৈতিক গোলযোগ , যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী কর্মকান্ডে বিরূপ প্রভাব ফেলছে। তবে বলেন যে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এখনও্ ইয়েমেনের কিছু কিছু সৈন্যকে প্রশিক্ষণ দিচ্ছে এবং আল ক্বায়দা জঙ্গিদের বিরুদ্ধে সে দেশে এখন ও অভিযান চালিয়ে যেতে পারে।

XS
SM
MD
LG