অ্যাকসেসিবিলিটি লিংক

গোয়েন্দা অ্যাপস বিতর্কের মাঝে অভিষেক ব্যানার্জীর ফোনকল রেকর্ড থাকার দাবী বিজেপি বিধায়কের


পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়ক ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

গোয়েন্দা অ্যাপস পেগাসাস নিয়ে সারা ভারতে যখন শোরগোল চলছে সেই সময় পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়ক ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, তাঁর কাছে তৃণমূল নেতা অভিষেক ব্যানার্জীর সমস্ত ফোনকলের রেকর্ড আছে। সময়মতো সেগুলো প্রকাশ করার হুমকিও দিয়েছেন তিনি।

গোয়েন্দা অ্যাপস পেগাসাস নিয়ে সারা ভারতে যখন শোরগোল চলছে সেই সময় পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়ক ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, তাঁর কাছে তৃণমূল নেতা অভিষেক ব্যানার্জীর সমস্ত ফোনকলের রেকর্ড আছে। সময়মতো সেগুলো প্রকাশ করার হুমকিও দিয়েছেন তিনি।

ভিডিওতে দেখা যাচ্ছে শুভেন্দু বলছেন, আমার কাছে 'ভাইপো'র কল রেকর্ড আছে। তিনি তাঁর অফিস থেকে যেখানে যেখানে যা নির্দেশ দিয়েছেন, সব আমার জানা। এর পরেই পুলিশকে হুমকি দিয়ে তিনি বলেন, তদন্তকারী অফিসার, ইন্সপেক্টর ইনচার্জ, ইত্যাদি যাঁরা যাঁরা আমার বিরুদ্ধে লেগেছেন, তাঁদের সবার বিরুদ্ধে সিবিআই তদন্ত করবে।

বিশেষ করে একজন 'ইন্ডিয়ান পুলিশ সার্ভিস' (আইপিএস) অফিসারকে উদ্দেশ্য করে শুভেন্দু বলেছেন, "মনে রাখবেন, আপনি সেন্ট্রাল ক্যাডারের পুলিশ। এমন কিছু করবেন না, যাতে কেন্দ্র থেকে আপনাকে কাশ্মীরে বদলি করে দেয়। তখন কিন্তু 'পিসিমণি' (মমতা বন্দ্যোপাধ্যায়), 'চটিমণি' (মমতা হাওয়াই চটি পড়েন বলে ব্যঙ্গ করে), কেউ আপনাকে বাঁচাতে পারবে না।"

এই ভিডিওতে শুভেন্দু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'পিসি' এবং তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক ব্যানার্জিকে 'ভাইপো' বলে অভিহিত করেছেন। একই সঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, "আপনাদের হাতে যদি রাজ্য সরকার থাকে, আমার কাছেও কেন্দ্রীয় সরকার আছে।"

এই সব কথা তিনি বলছেন দেখা গিয়েছে ৩৫ সেকেন্ডের একটি ভিডিওতে। জানা গিয়েছে, ভিডিওটি তোলা হয়েছে পূর্ব মেদিনীপুরে, গতকাল সোমবার বিজেপির একটি জনসভায়। আজ পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারিনটেনডেন্ট কে অমরনাথ বলেছেন, ওই ভিডিওতে করা মন্তব্যের ভিত্তিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তিনটি মামলা জারি করা হয়েছে।

অভিযোগ, তিনি সরকারি আধিকারিকদের কাজে বাধা দিচ্ছেন, অপমান করছেন এবং তাঁদের ফোনে আড়ি পাতছেন। এ ছাড়া বিজেপি বিধায়ক কিছু সাম্প্রদায়িক মন্তব্যও করেছেন, সরকারি গোপনীয়তা রক্ষা চুক্তি ভেঙেছেন এবং কোভিড বিধিনিষেধ ভঙ্গ করে তাঁর সভায় ৫০ জনের বেশি লোক জড়ো হয়েছিল বলে বিপর্যয় মোকাবিলা আইনও প্রয়োগ করা হয়েছে।

XS
SM
MD
LG