অ্যাকসেসিবিলিটি লিংক

লাহোর হামলার দায় স্বীকার করেছে জামায়াতুল আহরার


পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরের একটি পার্কে খ্রিষ্টানদের লক্ষ্য কোরে চালানো আত্মঘাতী বোমা হামলায় ৩০ জন শিশু সহ অন্তত ৭২ জন নিহত এবং তিনশো জন আহত হবার পর, দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করার অঙ্গীকার করেছেন।

সোমবার নওয়াজ শরীফ টেলিভিশনে দেয়া এক ভাষণে বলেন-"আমি জানি সন্ত্রাসীরা জনাকীর্ন স্থান এবং পার্কের মত সহজ লক্ষ্যতে আক্রমণ চালাচ্ছে, হতাশ হয়ে নির্দোষ নাগরিকদের হত্যা করছে। কারণ নিরাপত্তা বাহিনী- তাদের গোপন আস্তানা, প্রশিক্ষণের সুযোগ এবং সন্ত্রাসী অবকাঠামো থেকে তাদের বঞ্চিত করেছে। তিনি এই সন্ত্রাসীদের সমূলে উৎপাটনের অঙ্গীকার করে বলেন, এই ধরনের হামলার মাধ্যমে ভয় দেখিয়ে তাদের থামানো যাবে না।

একজন সামরিক মুখপাত্র সোমবার বলেছেন, নিরাপত্তা সংস্থা প্রাথমিক তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন সন্ত্রাসী ও তাদের সাহায্যকারীদের গ্রেফতারে প্রাদেশিক রাজধানীর বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি অভিযান চালিয়েছে। দেশটির সবচেয়ে জনবহুল প্রদেশ পাঞ্জাবের মুলতান ও ফয়সালাবাদেও অভিযান চালিয়েছে নিরাপত্তা সংস্থা। ঐ সামরিক মুখপাত্র এর চেয়ে বেশী বিছু জানাননি।

পাকিস্তানী তালেবানের বিচ্ছিন্নতাবাদী অংশ জামায়াতুল আহরার ঐ ভয়াবহ বোমা হামলার দায় স্বীকার করেছে। ঐ অংশের মুখপাত্র জানান, খ্রিষ্টানদের লক্ষ্য করেই হামলাটি চালানো হয়।

XS
SM
MD
LG