অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের কোয়েটায় একটি গীর্জায় বন্দুকধারীদের হামলায় ৯জন নিহত


A man helps a woman injured in the suicide attack on a church, at a hospital in Quetta, Pakistan, Sunday, Dec. 17, 2017.

রবিবার পাকিস্তানের দক্ষিণপশ্চিমের কোয়েটা শহরে, ভারী অস্ত্রে সজ্জিত অন্তত দুই আত্মঘাতী বোমা হামলাকারী একটি জনাকীর্ণ গীর্জায় হামলা চালিয়ে সংখ্যা লঘু খৃষ্টান সম্প্রদায়ের অন্তত ৯ উপাসককে হত্যা করে।

কর্মকর্তারা ও চিকিৎসকরা বলেন বেথেল মেমোরিয়াল মেথোডিস্ট গীর্জায় আক্রমণের যারা শিকার হন তাদের মধ্যে অধিকাংশই হচ্ছে নারীও শিশু। শহরের কড়া নিরাপত্তা আরোপিত এলাায় গীর্জাটি অবস্থিত।

প্রত্যক্ষদর্শীরা বলেন হামলাকারীদের দুজন, প্রধান হল ঘরে প্রবেশ করতে চেষ্টা করে। ওই হল ঘরে ৪০০ উপাসক রবিবারের প্রার্থনা সভায় উপস্থিত ছিলেন। প্রধান প্রবেশ পথে পুলিশ রক্ষীরা, আক্রমনকারীদের প্রতিহত করতে চেষ্টা করে এবং এক হামলাকারী নিহত হয়। দ্বিতীয় হামলাকারী হল ঘরের বাইরে নিজেকে বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেয়। পুলিশ সূত্রে বলা হয়, বিস্ফোরণে এক নিরাপত্তা রক্ষী নিহত হন।

প্রাদেশিক পুলিশ প্রধান ইন্সপেক্টার জেনারেল মোয়াজ্জেম আনসারী সাংবাদিকদের বলেন তৃতীয় সন্দেহভাজন বন্দুকধারী, গুলি বিনিময়ের সময় পালিয়ে যেতে সক্ষম হয়। তাকে খুঁজে বার করার জন্য কাছাকাছি আবাসিক এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে।
ইসলামিক স্টেট হামলার দায় স্বীকার করেছে।

XS
SM
MD
LG