অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানে, তালেবানরা শিক্ষার্থী সহ এক শ’ তিরিশ জনকে হত্যা করেছে-ঘটনায় আহত একশ’ মানুষ


পাকিস্তানে,তালেবানরা একটা ভবনের ওপর চড়াও হয়ে এক শ’ তিরিশ জনকে,যার বেশির ভাগই শিক্ষার্থী-হত্যা করার পর সেখানে এখন উদ্ধার তত্পরতা চলছে।এটা ঘটেছে উত্তর পশ্চিমাঞ্চলবর্তী পেশোয়ার শহরের সামরিক বাহিনী পরিচালিত একটি স্থাপনায়। ইসলামপন্থী জঙ্গিরা সামরিক পোষাক পরে, গায়ের সঙ্গে বিস্ফোরক ভর্তি বেল্ট বেঁধে ভবনটির ওপর চড়াও হয়।এ ঘটনায় আরো শতাধিক মানুষ আহত হয়েছেন বলে প্রাদেশিক সরকারের জনৈক কর্তাব্যাক্তির কাছ থেকে জানা গিয়েছে।

সেনা বাহিনীর এক মুখপাত্র বলেছেন- আরক্ষা বাহিনীর লোকেরা কম হলেও ছয় জঙ্গিকে হত্যা করেছে।পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন ও প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এ ঘটনায় ধিক্কার ব্যক্ত করে বলেছেন- গোটা জাতির জন্যে এ একটা দূর্ভাগ্যজনক ঘটনা।নওয়াজ শরিফ আজ পেশোয়ার পৌঁছিয়ে বলেছেন- বর্বোরোচিত এ হামলা সরকারকে লক্ষভ্রস্ট করতে পারবে না। সামরিক বাহিনীর জঙ্গি বিরোধী অভিযান লাগাতার চলবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেছেন।প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশে তিনদিনের শোক পালন করা হবে বলে ঘোষনা দিযেছেন।

এ ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন-নৃশংস এ হত্যাকান্ডে ছাত্র ও শিক্ষকদের নিশানা করে সন্ত্রাসীরা আবার একবার তাদের বিকৃত রুচীরই পরিচয় দিয়েছে।লন্ডন থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী জন কেরী বলেছেন-সন্ত্রাসের এহেন ঘটনা বিবেকবান সব মানুষকেই নাড়া দিয়েছে প্রচন্ডরকমে।

XS
SM
MD
LG